default-image

পঞ্চগড়ে নিখোঁজের ৩৬ দিন পরে তরিকুল ইসলাম (৫৮) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের সময় লাশটি একটি পুকুরে ভাসমান অবস্থায় ছিল। আজ শনিবার দুপুরে পঞ্চগড় পৌরসভার রৌশনাবাগ এলাকায় গোলাম মোস্তফা নামে এক ব্যক্তির পুকুর থেকে লাশটি উদ্ধার করে সদর থানা-পুলিশ।

তরিকুল ইসলাম পৌরসভার পূর্ব ইসলামবাগ এলাকার আমির উদ্দীনের ছেলে। তিনি পঞ্চগড় বাজারে একসময় চালের ব্যবসা করলেও বেশ কিছুদিন ধরে বেকার ছিলেন।  

থানা-পুলিশ, স্থানীয় লোকজন ও তরিকুলের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ৩১ ডিসেম্বর মধ্যরাতে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি তরিকুল ইসলাম। তাঁর খোঁজ-খবর না পাওয়ায় পরিবারের পক্ষ থেকে গত ২ জানুয়ারি সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

বিজ্ঞাপন

আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রৌশনাবাগ এলাকার ওই পুকুরে অর্ধগলিত অবস্থায় একটি লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেন স্থানীয় লোকজন। পুলিশের সঙ্গে নিখোঁজ তরিকুলের পরিবারের সদস্যরা সেখানে গিয়ে লাশটি তরিকুলের বলে শনাক্ত করেন। সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য লাশ পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

তরিকুলের ভাগনে নাজিম উদ্দীন বলেন, লাশের পরনের কাপড়, জুতা ও পকেটে থাকা মুঠোফোন দেখে লাশটি তাঁর মামার বলে নিশ্চিত হন।

সদর থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন বলেন, লাশটি দেখে মনে হয়েছে কমপক্ষে ৮ থেকে ১০ দিন আগে মৃত্যু হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন