default-image

সিলেট মহানগর পুলিশের অধীনে আটটি মোড়ে তল্লাশিচৌকি বসিয়ে অবৈধ যানবাহন, লাইসেন্সবিহীন চালক ও হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহীদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। আজ বুধবার মাত্র চার ঘণ্টার অভিযানে ১০৩টি যানবাহনের বৈধ কোনো কাগজপত্র না থাকায় ডাম্পিংয়ে পাঠানো হয়েছে। এ ছাড়া অতিরিক্ত আরোহী ও হেলমেট ব্যবহার না করার অপরাধে ৬৭টি মামলা করা হয়েছে।

আজ সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত মহানগর পুলিশের অধীনে নগরের ছয়টি প্রবেশমুখসহ আটটি মোড়ে এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালিত হয়েছে সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমার তেমুখী বাইপাস, কোম্পানীগঞ্জ বাইপাস, সুরমা বাইপাস, শ্রীরামপুর বাইপাস, পারাইরচক বাইপাস, দক্ষিণ সুরামর অতিরবাড়ি (মহাসড়ক) বাইপাস, মেন্দিবাগ ও চৌহাট্টা মোড়ে।

বিজ্ঞাপন

সিলেট নগরের প্রবেশমুখ বিমানবন্দর এলাকার কোম্পানীগঞ্জ সড়ক, নগরের চৌহাট্টা মোড় ও আম্বরখানা মোড় ঘুরে দেখা গেছে, তিনটি মোড়েই সাত–আট সদস্যের পুলিশের একটি দল তল্লাশিচৌকি বসিয়ে দায়িত্ব পালন করছেন। তল্লাশিচৌকিগুলোর দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা সড়কে চলাচল করা নম্বরবিহীন যানবাহন ও মোটরসাইকেল আটকাচ্ছেন। সেই সঙ্গে মোটরসাইকেলে তিনজন আরোহী ও হেলমেটবিহীন আরোহীদের আটকিয়ে মোটরযান আইনে মামলা দেওয়া হচ্ছে। এ ছাড়া মোড়গুলোতে নিরাপদভাবে সড়কে চলাচল করতে মাইকিং করতে দেখা যায়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার বলেন, নিয়মিত দায়িত্বের পাশাপাশি তল্লাশিচৌকির মাধ্যমে নম্বরবিহীন যানবাহন, নিষিদ্ধঘোষিত যানবাহন, হেলমেটবিহীন মোটরসাইকেলচালক ও মোটরসাইকেলে তিনজন আরোহীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে। এর পাশাপাশি নগরের বাসিন্দা ও পথচারীদের সচেতন করতে মাইকিং করা হচ্ছে। এই অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য পড়ুন 0