default-image

নরসিংদীর পলাশের ঘোড়াশাল সার কারখানার গ্যাসের পাইপে লাগা আগুন পাঁচ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। আজ শুক্রবার বিকেল ৫টা ৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছে জেলা ফায়ার সার্ভিস।

জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নুরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘কীভাবে গ্যাসের পাইপে আগুন লেগেছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। গ্যাসের যে পাইপে আগুন লেগেছে, এর আশপাশে তেমন কোনো স্থাপনা না থাকায় আগুন ছড়িয়ে পড়েনি। আগুন লাগার কারণ আমরা তদন্ত করে খুঁজে বের করব।’

সার কারখানাটির নতুন একটি প্রকল্পে নির্মাণকাজ চলার সময় গ্যাসের পাইপে আজ শুক্রবার দুপুর ১২টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নরসিংদীর চারটি ও পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট পাঁচ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, সার কারখানাটির নতুন ভবনের নির্মাণের জন্য পাইলিংয়ের কাজ চলছিল। পাইলিংয়ের কারণে মাটির নিচে থাকা গ্যাসের পাইপটি কোনোভাবে লিকেজ হয়েছিল। দুপুরে ওই স্থানে আগুনের সংস্পর্শ পেয়ে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তিতাস গ্যাসের কর্মীরা এসে পাইপলাইন থেকে গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন