default-image

লালমনিরহাটের বুড়িমারী এলাকায় আবু ইউনুছ মো. সহিদুন্নবী ওরফে জুয়েলকে (৫০) পিটিয়ে ও আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় রংপুর নগরের শালবন এলাকায় আজ বুধবার সন্ধ্যার পর ৫ মিনিট আলো নিভিয়ে প্রতিবাদ জানানো হবে। এ ছাড়া আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘণ্টার জন্য এলাকায় দোকানপাট বন্ধ থাকার কর্মসূচি দিয়েছে এলাকাবাসী।

রংপুর নগরের যে এলাকায় সহিদুন্নবীর বাড়ি, সেই শালবন এলাকাবাসীর পক্ষ থেকে নগরের বিভিন্ন এলাকায় পোস্টার সাঁটানো হয়েছে। পোস্টারের মাধ্যমে এলাকাবাসীর কর্মসূচির বিষয়টি সবাইকে জানানো হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, আজ সন্ধ্যা ৭টা থেকে ৭টা ৫ মিনিট পর্যন্ত একযোগে ওই শালবন এলাকার সব বাড়ির বৈদ্যুতিক বাতি বন্ধ থাকবে। এ সময় প্রতিটি বাড়ির মানুষ বাইরে বের হয়ে ৫ মিনিট রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ জানাবে।

সহিদুন্নবী রংপুর শহরের শালবন রোকেয়া সরণি এলাকার আবদুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক। আট ভাইবোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়। তিনি রংপুর জিলা স্কুল থেকে ১৯৮৬ সালে এসএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তাঁর দুই ছেলেমেয়ে। বড় মেয়ে এবার এইচএসসি পাস করেছে। ছেলে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

গত বৃহস্পতিবার বিকেলে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ তুলে সহিদুন্নবীকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0