আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আজ বদলগাছীতে সর্বনিম্ন¤তাপমাত্রা ১৮ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। গতকাল বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল মোংলায়, ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সীতাকুণ্ডে সর্বোচ্চ ৭২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় ঢাকায় ৬০ মিলিমিটার বৃষ্টি হয়। এ ছাড়া রাঙামাটিতে ৫৮, চাঁদপুরে ৫৬, মাইজদী কোর্টে ৫৪, টাঙ্গাইলে ৫১, সন্দ্বীপের ৪৯, কুমিল্লায় ৪২, নিকলী ও চট্টগ্রামে ৩৯ মিলিমিটার বৃষ্টি হয়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ সকাল থেকে ঢাকায় দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে, যা অস্থায়ীভাবে দমকায় পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে।

আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২২ মিনিটে। আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৩১ মিনিটে।

পরিবেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন