default-image

রাজধানীতে আজ শনিবার ভোরে এক পশলা ঝড় আর বৃষ্টি হয়েছে। সকালে আকাশ মেঘলা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হতে শুরু করেছে। তবে আবহাওয়া অধিদপ্তর বলছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। আর বৃষ্টির এই ধারা কমলে তাপমাত্রা কমে আসবে।

বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা খুলনা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের বাকি অংশ থেকে বিদায় নিতে পারে।

দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু নোয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা , বরিশাল ও সিলেট বিভাগ থেকে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ুটি কক্সবাজার অঞ্চলে সক্রিয় আছে। উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মুহাম্মদ আরিফ হোসেন আজ শনিবার প্রথম আলোকে বলেন, বৃষ্টির এই ধারা কমে এলে রাতের তাপমাত্রা কমে আসবে। আগামী ৩ থেকে ৪ নভেম্বর থেকে তাপমাত্রা কম অনুভূত হবে।

আরিফ হোসেন বলেন, উত্তর-পশ্চিমাংশের হাওয়া দেশে প্রবেশ করতে শুরু করেছে। এর ফলে শীতের রেশ আসবে তা বলা যাচ্ছে না। তবে তাপমাত্রা কমবে।

মন্তব্য পড়ুন 0