আবহাওয়া অধিদপ্তরের সবশেষ পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায়; রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায়; অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, সারা দেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। রাতের তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।

ঢাকা ও আশপাশের আগামী ছয় ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় আকাশ মেঘলা থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. আবদুল মান্নান আজ শুক্রবার বেলা ১১টার দিকে প্রথম আলোকে বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে আরও বৃষ্টি হবে। ঢাকার আশপাশের অঞ্চলে সামান্য পরিমাণ বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, আগামী দুই দিন ঢাকার তাপমাত্রা বাড়তে থাকবে। এ সময় তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয় চট্টগ্রামে, ১৩ মিলিমিটার। একই সময় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনা ও মোংলায়, ৩৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছীতে, ১৮ ডিগ্রি সেলসিয়াস।

পরিবেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন