default-image

রংপুর, গোদাগাড়ী, সীতাকুণ্ড, কুমিল্লা, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অধিদপ্তর আরও বলছে, আজ শনিবারের মধ্যে দেশের বেশির ভাগ এলাকায় রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ গতকাল শুক্রবার প্রথম আলোকে বলেন, মেঘের কারণে শৈত্যপ্রবাহটি দু-এক দিনের জন্য দুর্বল থাকবে। তারপর আবারও তা মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহে পরিণত হতে পারে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। এখন রংপুর বিভাগের বেশির ভাগ এলাকাসহ পাবনা, চুয়াডাঙ্গা, যশোর, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, চট্টগ্রামের সীতাকুণ্ড, কুমিল্লা, রাজশাহীর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে কিছু এলাকা থেকে আজ শনিবারের মধ্যে এটি সরে যেতে পারে। সামগ্রিকভাবে দেশের বেশির ভাগ এলাকার গড় তাপমাত্রাও বাড়তে পারে।

এ ছাড়া আজ নদী তীরবর্তীসহ বিভিন্ন এলাকায় রাত থেকে সকাল পর্যন্ত কুয়াশা থাকতে পারে। অনেক স্থানে কুয়াশা দুপুর পর্যন্ত থাকতে পারে।

পরিবেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন