default-image

আগামী ১০ দিন সারা দেশের তাপমাত্রা আর সেভাবে কমবে না। এক অর্থে বলা যায়, শীত বিদায় নেওয়ার পথে। রাজধানী ঢাকায় আগামী দুই–তিন দিন তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। আজ শুক্রবার দুপুরে আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

শাহনাজ সুলতানা জানান, গতকালের তুলনায় আজ সারা দেশের কোথাও কোথাও তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়েছে। কোথাও কোথাও এক ডিগ্রি সেলসিয়াসের মতো কমেছে। আগামী ১০ দিনের পূর্বাভাস থেকে দেখা যাচ্ছে, তাপমাত্রা এখন ক্রমান্বয়ে বাড়তে থাকবে। এর মধ্যে খুব সামান্য পরিমাণে বাড়া–কমার মধ্যে থাকবে।

বিজ্ঞাপন

আজ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে বলা হয়েছে, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য সারা দেশের রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় বেলা একটা থেকে পরবর্তী ছয় ঘণ্টা আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ রাজধানী ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। ঢাকা বিভাগের মধ্যে গোপালগঞ্জে তাপমাত্রা সবচেয়ে কম ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরের মধ্যে ময়মনসিংহে ১৫ দশমিক ১, চট্টগ্রামে ১৫ দশমিক ৬, সিলেটে ১৪ দশমিক ৫, রাজশাহীতে ১২, রংপুরে ১৩, খুলনায় ১৫ দশমিক ২ এবং বরিশালে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। আজ দুপুর ১২টায় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আজ আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

বিজ্ঞাপন
পরিবেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন