আমাদের আসিফ ওয়াহিদ

আসিফ ওয়াহিদের স্বল্পদৈর্ঘ্য চলচিত্র ইচ্ছে চিরকুট
আসিফ ওয়াহিদের স্বল্পদৈর্ঘ্য চলচিত্র ইচ্ছে চিরকুট

একটি ভিডিওচিত্র হতে পারে সমাজ, দেশ ও জাতির ইতিবাচক পরিবর্তনের অন্যতম হাতিয়ার। কথাগুলো আমাদের কুড়িগ্রাম বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক আসিফ ওয়াহিদের।

ব্যবসায়ী বাবা মিজানুর রহমান ও গৃহিণী মা সর্জিনা বেগমের দ্বিতীয় সন্তান আসিফ ওয়াহিদ কুড়িগ্রাম সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিবিএ শেষ বর্ষের ছাত্র। আসিফ এ পর্যন্ত ২০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করে প্রশংসা কুড়িয়েছেন।

আসিফ ওয়াহিদ
আসিফ ওয়াহিদ



আসিফ ওয়াহিদ নির্মিত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ছিল সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে। এরপর হরিজনদের বৈষম্যকে কেন্দ্র করে তৈরি করেন কাজ ও মর্যাদা। আসিফের নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বাঙলা কমিউনিকেশন আয়োজিত চলচ্চিত্র প্রতিযোগিতায় সেরা দশে স্থান করে নিয়েছিল।

সর্বশেষ জাতীয় বন্ধুসমাবেশে বন্ধুদের নির্মিত ভিডিওচিত্র প্রতিযোগিতায় পুরস্কার অর্জন করে।

তবে আসিফের এখন পর্যন্ত সবচেয়ে আলোচিত কাজ ভিক্ষাবৃত্তির সঙ্গে জড়িত বৃদ্ধদের নিয়ে তৈরি একটি তথ্যচিত্র। এটি ফেসবুকে ভাইরাল হওয়ার পর কুড়িগ্রামের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বহু মানুষ তথ্যচিত্রের অসহায় বৃদ্ধ ভিক্ষুকদের ঘর তৈরি করে দেওয়ার পাশাপাশি আর্থিক সাহায্যে এগিয়ে এসেছেন।

আসিফ ওয়াহিদের সব কাজের সহযোগী কুড়িগ্রাম বন্ধুসভার বন্ধুরা। আসিফ ভবিষ্যতে মানুষের কল্যাণে এ রকম আরও বড় বড় কাজ করতে চান।

শাহিন মাহফুজ সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর বন্ধুসভা