বন্ধুসভার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

জাতীয় সংগীত পরিবেশন করেন বন্ধুর গান
জাতীয় সংগীত পরিবেশন করেন বন্ধুর গান

গতকাল রোববার ছিল প্রথম আলো বন্ধুসভার ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী। রাজধানীর বাংলামটরে অবস্থিত বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠান শুরু হয় বিকেল সাড়ে ৫টায়।

অনুষ্ঠানে বন্ধুসভার থিম সং গেয়ে শোনায় ঢাকা মহানগর বন্ধুসভার গানের দল 'বন্ধুর গান'। তাদের সঙ্গে গেয়ে উঠেন হল ভর্তি দর্শক। তারপর তারা জাতীয় সংগীত ও আগুনের পরশমণি গান পরিবেশন করেন। নৃত্য পরিবেশন করেন ইস্টার্ন ইউনিভার্সিটি বন্ধুসভার সামিরা, মানিক, লিংকন ও ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ বন্ধুসভার রাখিয়া সুলতানা, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার যোয়ানা ইভা বিশ্বাস। গান পরিবেশন করেন ইউনিভার্সেল কলেজ বন্ধুসভার আহনাফ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সুদিপ্ত শেখর।

নৃত্য পরিবেশন করেন যোয়ানা ইভা বিশ্বাস
নৃত্য পরিবেশন করেন যোয়ানা ইভা বিশ্বাস


মোহাম্মদ ফয়সালের পরিচালনায় র‌্যাম্প শো পরিবেশন করেন ইস্টার্ন ইউনিভার্সিটি বন্ধুসভার বন্ধুরা। র‌্যাম্প শোতে অংশ নেন ওয়াহিদুল ইসলাম, মহামায়া, ফয়সাল, বৃষ্টি, পিংকি, মাইনুল, নির্বাচিতা, মিম, শিহাব, ইমন, তানজিলা, রাব্বি, মৌরি, শুভ ও সুমাইয়া।

জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন বলেন ‘আমরা সারাদেশের বন্ধুরা দেশটাকে সুন্দর করে গড়ে তোলার শপথ নিলাম বন্ধুসভার জন্মদিনে’।

শুরুতেই বন্ধুরা তাঁদের অনুভূতি প্রকাশ করেন। অনুষ্ঠানে আবৃত্তি করেন সাইদুল হাসান।  শুভেচ্ছা বক্তব্য দেন জাতীয় পরিচালনা পর্ষদের সহসভাপতি জান্নাতুল বাকের, নির্বাহী সভাপতি শাকিল মাহবুব, সাধারণ সম্পাদক সৈয়দ রশীদুল হাসান, সাংগঠনিক সম্পাদক কামরুন্নাহার মৌসুমি, মনোয়ারা মম, অরুণ কুমার বিশ্বাস, প্রিন্স শাহ আলম, ঢাকা মহানগর বন্ধুসভার সাধারণ সম্পাদক শাহিন মাহফুজ,  রুহুল আমিন রনি, আশফাকুজ্জামান, ফেরদৌস ফয়সাল প্রমুখ। শেষে জন্মদিনের কেক কাটা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সৈকত রায় হৃদয়, ইন্দিরা চাকমা, খায়রুন নাহার খেয়া, আশেকুর রহমান, মোশাররাত মেহবুবা আবৃত্তি ও হাবিবুর রহমান। অনুষ্ঠানের আয়োজক ছিল বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ।