গোয়ালন্দে দুই দিনব্যাপী প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রথম আলো বন্ধুসভার আয়োজনে দুই দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত হয়। বন্ধুসভার ভালো কাজের অংশ হিসেবে প্রথম দিন ৫ নভেম্বর সোমবার বন্ধুসভার সদস্যরা উপজেলার দৌলতদিয়া আঞ্জুমান কাদরিয়া মাদ্রাসাতুল সাবি-ইল হাসান, সাহাজ উদ্দিন মণ্ডল ইনস্টিটিউটসহ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে শুদ্ধ করে জাতীয় সংগীত গাওয়ার চর্চা করান। এ সময় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধানসহ অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন। দ্বিতীয় দিন ৬ নভেম্বর মঙ্গলবার আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কেটে জন্মদিনের উৎসব পালন করা হয়।

জাতীয় সংগীত পরিবেশন করেন বন্ধুরা
জাতীয় সংগীত পরিবেশন করেন বন্ধুরা


দ্বিতীয় দিনের উৎসবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা ঢাকা অঞ্চলের অবসরপ্রাপ্ত পরিদর্শক, শিক্ষানুরাগী সুলতান উদ্দিন আহমেদ। তিনি বলেন, প্রথম আলো শুধু একটি পত্রিকা নয়, সামাজিক প্রতিষ্ঠান। তারা ইচ্ছে করলে সামাজিক কাজ না–ও করতে পারত। এ জন্য মনে হয় প্রথম আলোর কাছে প্রত্যাশার চেয়ে প্রাপ্তি কোনো অংশে কম নয়।
বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক পরিচালক মো. জালাল উদ্দিন বলেন, ‘সব সময় প্রথম আলো ভালো কাজের সঙ্গে ছিল। কৃতজ্ঞচিত্রে আমি প্রথম আলোর সম্পাদকসহ সাংবাদিকদের স্মরণ করতে চাই।’
গোয়ালন্দ বাজার প্রধান সড়ক সংলগ্ন বেবি ফার্মেসির তৃতীয় তলায় প্রথম আলোর প্রতিনিধি এবং বন্ধুসভার অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয়। শুরুতেই স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর প্রতিনিধি এম রাশেদুল হক রায়হান। বন্ধুসভার সাধারণ সম্পাদক নাসরীন আক্তার ইতি ও অনুষ্ঠান সম্পাদক ইমদাদুল হক

নৃত্য পরিবেশন করেন এক বন্ধু
নৃত্য পরিবেশন করেন এক বন্ধু

পলাশের সঞ্চালনায় শপথবাক্য পাঠ করান বন্ধুসভার উপদেষ্টা নির্মল কুমার চক্রবর্তী। কবি শামসুর রাহমানের স্বাধীনতা কবিতা পাঠ করেন সরকারি কামরুল ইসলাম কলেজের সহকারী অধ্যাপক আউয়াল আনোয়ার। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন বন্ধুসভার সভাপতি রমেশ কুমার আগরওয়ালা।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সহযোগী অধ্যাপক ফকীর নুরুজ্জামান, বন্ধুসভার উপদেষ্টা মুহাম্মদ বাবর আলী, ব্যবসায়ী আলাউদ্দিন মোল্যা, সিদ্দিক মিয়া প্রমুখ। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বন্ধুসভার উপসাংগঠনিক সম্পাদক রাষ্ট্রপতি কৃর্তক পদকপ্রাপ্ত তৌকির আহমেদ, অনুষ্ঠানবিষয়ক সম্পাদক ইমদাদুল হক পলাশ, সদস্য সজিব শাহরিয়ার, সুবর্ণা ব্যাপারী, কামরুল ইসলাম, নুরুল আনোয়ার মিলন এবং নৃত্য পরিবেশন করেন পিয়া রহমান ও অবনি আক্তার।