ড্যাফোডিল বন্ধুসভার নতুন কমিটি-২০১৯

ড্যাফোডিল বন্ধুসভার নতুন কমিটি-২০১৯ ঘোষণা করা হয়েছে।
১০ ডিসেম্বর, সোমবার বিকেল ৫টায় ড্যাফোডিল ইউনিভার্সিটির শুক্রাবাদ ক্যাম্পাসের এবি বিল্ডিংয়ের বড় লাউঞ্জে এক সাধারণ অনুষ্ঠানে ইন্দিরা চাকমা ইন্দুকে সভাপতি ও রাইয়ান এইচ সরকারকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। একই সঙ্গে ২০১৮ সালের কমিটির উপদেষ্টামণ্ডলীকে পুনরায় ২০১৯-এর কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়।

নতুন পুরাতন কমিটির বন্ধুরাসহ অতিথিরা
নতুন পুরাতন কমিটির বন্ধুরাসহ অতিথিরা


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন। বিশেষ অতিথি ছিলেন ড্যাফোডিল বন্ধুসভার মডারেটর আনোয়ার হাবিব কাজল, ড্যাফোডিল বন্ধুসভার উপদেষ্টা ড. বিনয় বর্মণ, মাহবুব পারভেজ, মো. ফুয়াদ হোসেন সরকার ও বন্ধুসভা জাতীয় পর্ষদের অর্থ সম্পাদক আব্দুল ওহাব।

নতুন সভাপতি ইন্দিরা চাকমা ইন্দুকে উপহার তুলে দিচ্ছেন অতিথিরা।
নতুন সভাপতি ইন্দিরা চাকমা ইন্দুকে উপহার তুলে দিচ্ছেন অতিথিরা।


অনুষ্ঠানে অতিথিরা নতুন কমিটির জন্য বিভিন্ন দিকনির্দেশনা দেন। সাইদুজ্জামান রওশন বলেন, ‘নতুন–পুরোনো বলতে কিছুই নেই। বন্ধু সব সময় বন্ধু। যাঁরা এ কমিটিতে থাকছেন না, তার মানে এই নয় যে তাঁরা বাদ পড়ছেন; বরং তাঁদের দায়িত্বের জায়গা বেড়ে যাচ্ছে। তাঁরা নতুনদের সুযোগ দিচ্ছেন।’

নতুন সাধারণ সম্পাদক রাইয়ান এইচ সরকারকে উপহার তুলে দিচ্ছেন অতিথিরা।
নতুন সাধারণ সম্পাদক রাইয়ান এইচ সরকারকে উপহার তুলে দিচ্ছেন অতিথিরা।


ড্যাফোডিল বন্ধুসভার মডারেটর আনোয়ার হাবিব কাজল বলেন, বিগত বছরে ড্যাফোডিল বন্ধুসভা ইউনিভার্সিটির ৩২টি ক্লাবের মধ্যে অধিক সক্রিয় ছিল। ড্যাফোডিল বন্ধুসভার উপদেষ্টা ড. বিনয় বর্মণ বলেন, সারা বছর ড্যাফোডিল বন্ধুসভার কার্যক্রম সরব ছিল। সামাজিক যোগাযোগমাধ্যমসহ সবখানে ছিল তাদের ভালো কাজের প্রশংসা।  মাহবুব পারভেজ বন্ধুদের ভালো বক্তা হওয়ার আহ্বান জানান। মো. ফুয়াদ হোসেন সরকার বলেন, ‘শুধু কাগজের লিস্টে সিমাবদ্ধ না থেকে বন্ধুরা বিশ্বজগতে ছড়িয়ে যাও।’

কমিটিতে অন্তর্ভুক্ত অন্যান্য সদস্যের মধ্যে সামান্তা চৌধূরী শ্যামা ও তাহসিন আহমেদকে সহসভাপতি, মেহেদি হাসান ও এম এইচ মিশন খান যুগ্ম সাধারণ সম্পাদক, ফারহান আলভী সাংগঠনিক সম্পাদক, উপসাংগঠনিক সম্পাদক হন সাদিয়া সিদ্দিকা (ইফা)। অর্থ সম্পাদক মো. সোহান হোসেন, যোগাযোগ সম্পাদক আল ইমরান নয়ন, দপ্তর সম্পাদক সালাউদ্দিন রুবেল, সাহিত্য সম্পাদক জান্নাতুল ফেরদৌস অন্তরা, প্রচার সম্পাদক মো. শাঁহিদ খান, অনুষ্ঠান সম্পাদক জোয়ানা ইভা বিশ্বাস, পাঠচক্র সম্পাদক মিথিল সিকদার, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক আরিফুল ইসলাম শাওন, ক্রীড়া সম্পাদক ফারুখ আহমেদ চৌধুরী, নারীবিষয়ক সম্পাদক স্বর্ণালী, বিজ্ঞানবিষয়ক সম্পাদক ইমরান এইচ সরকার, সমাজকল্যাণ সম্পাদক মারিয়া খান আরবি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোস্তাকিম আহমেদ, মানবসম্পদবিষয়ক সম্পাদক এনামুল হক, পরিবেশ সম্পাদক সৈয়দা রামিসা রওনাক, পাঠাগার সম্পাদক জামিউর ফিদা, প্রশিক্ষণ সম্পাদক আকলিমা হোসাইন তিথি (অধরা)।

জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। নবীনদের পক্ষ থেকে বন্ধুসভার প্রতি প্রত্যাশা ও ভালো লাগা নিয়ে কথা বলেন জোয়ানা ইভা বিশ্বাস ও মারিয়া খান আরবি। অতীতের অভিজ্ঞতা নিয়ে কথা বলেন সৈয়দ আরফানুল ইসলাম মেনন। অনুষ্ঠানে বিগত কমিটির সেরা পাঁচজন বন্ধুকে পুরস্কৃত করা হয়। সেরা কথক বন্ধু হিসেবে সামান্তা চৌধূরী শ্যামা, মিশুক বন্ধু হিসেবে ইন্দিরা চাকমা ইন্দু, সাহিত্যিক বন্ধু হিসেবে মিথিল শিকদার, সেরা কর্মী হিসেবে রাইয়ান এইচ সরকার, সেরা সংস্কৃতিমনা বন্ধু হিসেবে তাহসিন আহমেদ পুরস্কার পান। এ ছাড়া তাৎক্ষণিক বক্তৃতা পেশ করে পাঁচজন বন্ধু পুরস্কার পান।