সুনামগঞ্জে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন
সুনামগঞ্জে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন


‘নিরাপদ সড়ক আমার অধিকার’ স্লোগান নিয়ে ১০ ফেব্রুয়ারি রোববার সুনামগঞ্জে মানববন্ধন করেন বন্ধুসভার সদস্যরা। বেলা ১১টায় পৌর শহরের আলফাত স্কয়ার এলাকায় এই মানববন্ধন করা হয়। এতে বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, সড়ক নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারি-বেসরকারি নানা উদ্যোগের পরও সড়কে মৃত্যুর মিছিল থামছে না। প্রতিদিন সড়কে ঝরছে প্রাণ। এই মৃত্যুর মিছিল থামাতে হবে। বেপরোয়া যান চলাচল, চালকদের দক্ষতার অভাব, ফিটনেসবিহীন যান চলাচল, সড়কে চলাচলকারী মানুষের সচেনতার অভাব এর জন্য দায়ী। সড়কে প্রাণহানি বন্ধে আইনের কঠোর প্রয়োগ প্রয়োজন। সরকারের পক্ষ থেকেই এই উদ্যোগ নিতে হবে। পাশাপাশি সমাজের সর্বস্তরে সচেতনতা বাড়াতে হবে।
মানববন্ধন চলাকালে সুনামগঞ্জ বন্ধুসভার সাধারণ সম্পাদক আসাদুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা খেলাঘর আসরের সভাপতি বিজন সেন রায়, আইনজীবী এনাম আহমেদ, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, রিংকু চৌধুরী ও মোখলেছুর রহমান, আকরাম উদ্দিন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বন্ধুসভার সামির পল্লব, আশরাফুজ্জামান, শাহজাহান আলম সিদ্দিকী, রনজিৎ দেব, কনক চক্রবর্তী, মো. আকিক মিয়া, রাজীব দেব, শাহিদুর রহমান, সোহাগ সরকার, মোতাহার হোসেন প্রমুখ।