প্রাইম ইউনিভার্সিটিসভার পিঠাপার্বণ

প্রাইম ইউনিভার্সিটি বন্ধুসভার পিঠাপার্বণ।
প্রাইম ইউনিভার্সিটি বন্ধুসভার পিঠাপার্বণ।


৮ ফেব্রুয়ারি প্রাইম ইউনিভার্সিটি ক্যাম্পাসে আয়োজিত হয়ে গেল দিনব্যাপী বর্ণাঢ্য পিঠা উৎসব। উৎসবের শুভ উদ্বোধন করেন প্রাইম ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মীর শাহাবুদ্দিন। পিঠা উৎসবকে ঘিরে প্রাইম ইউনিভার্সিটি ক্যাম্পাস ছিল মুখর।

বন্ধুসভার স্টল ‘বন্ধুসভা পিঠাপার্বণ’সহ ১৫টির বেশি স্টল।এতে ছিল একঝাঁক তরুণ-তরুণীর বাংলা ও বাঙালি সংস্কৃতি ধরে রাখার আপ্রাণ প্রয়াস। সৃজনশীল সব নামে পিঠা স্টলগুলো ছিল চোখে পড়ার মতো। নানান রকম বাহারি সাজে সজ্জিত ছিল স্টলগুলো। বন্ধুসভার স্টলে ছিল গ্রামবাংলার ছোঁয়া।

স্টলগুলো শণ, কলাগাছ, রঙিন হাঁড়ি ও নানান দেশীয় সামগ্রী দ্বারা সজ্জিত ছিল। প্রাইমের বন্ধুরা অতি যত্নসহকারে স্টল সাজিয়ে এর নামকরণ করেন ‘বন্ধুসভা পিঠাপার্বণ’। স্টলটিতে ছিল দেশীয় ও আঞ্চলিক সব পিঠার সমাহার। পাটিসাপটা, বিবিখানা, নকশি পিঠা, পুলি পিঠাসহ আরও ৩০ রকমের বেশি আঞ্চলিক পিঠা।

প্রাইম ইউনিভার্সিটি কালচারাল কমিটির বিচারকেরা প্রতিটি স্টল পরিদর্শন করেন এবং স্টলগুলোকে রেটিং প্রদান করেন। এই রেটিংয়ে বন্ধুসভার পিঠাপার্বণ ক্রমানুসারে তৃতীয় স্থান অর্জন করে। উৎসবের ক্রান্তিলগ্নে প্রাইম ইউনিভার্সিটির ভিসি এম আবদুস সোবহান ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মীর শাহাবুদ্দীন প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করা স্টলগুলোকে ক্রেস্ট ও বই উপহার প্রদান করেন এবং পিঠা উৎসবে অংশগ্রহণকারী প্রতিটি স্টলের সদস্যদের মধ্যে সৈয়দ শফিউল ইসলামের লেখা সদ্য প্রকাশিত বোবাকান্না নামের বই উপহার প্রদান করেন।