চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার 'অপ্রতিরোধ্য নারী'

‘অপ্রতিরোধ্য নারী’ শিরোনামে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুদের আয়োজনে একটি প্রাণবন্ত আয়োজন। দিনব্যাপী আয়োজনের পৃষ্ঠপোষক ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার ‘অপ্রতিরোধ্য নারী’
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার ‘অপ্রতিরোধ্য নারী’


৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পৃথিবীব্যাপী নানা আয়োজনে দিনটি পালন করা হয়। দিনব্যাপী প্রোগ্রামের প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। দুপুর ১২টায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে আয়োজনের উদ্বোধন করেন উপাচার্য মহোদয়। উপস্থিত ছিলেন মাননীয় সহ–উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এবং বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক এ বি এম আবু নোমান। মনোবিজ্ঞান বিভাগের সভাপতি লাইলুন নাহার, আইন বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা ইয়াসমিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা সুকন্যা বাশার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রভাষক তাসনিম মুশাররাত।
আলোচনা পর্বের শেষে একজন গর্বিত মা সফলতার গল্প শোনান। ছোট্ট একটি সাংস্কৃতিক প্রযোজনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপন হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক রফিক আহমদ সোবহানী এবং পরিসংখ্যান বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী জেবুন নাহার শারমিন।
‘অপ্রতিরোধ্য নারী’ আয়োজনের আহ্বায়ক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার নারীবিষয়ক সম্পাদক মায়িশা মালিহা। বন্ধুদের প্রাণবন্ত সহযোগিতায় নারী বন্ধুদের জন্য একটি দেয়ালিকা তৈরি করা হয়।