কবিগুরুর জন্য ভালোবাসা

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন উদ্যাপন করল চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুরা
রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন উদ্যাপন করল চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুরা


হৃদয়ের ভালোবাসায় বাঙালির মননের দিশারি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন উদ্‌যাপন করল চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুরা। গান, কবিতা ও কথামালায় কবিগুরুর প্রতি নিবেদন করা হলো শ্রদ্ধার্ঘ্য। ৯ মে বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম বন্ধুসভা কক্ষে বসে রবীন্দ্রজয়ন্তীর এ আয়োজন।

বেলা সাড়ে তিনটায় গানের সুরে শুরু হয় ‘কবিগুরুর সাথে একদিন’ শিরোনামের আনন্দ আয়োজন। শুরুতেই রবীন্দ্রনাথ ঠাকুরের গান পরিবেশন করেন চট্টগ্রাম বন্ধুসভার সাধারণ সম্পাদক তাহমিনা সানজিদা। ছিল বন্ধু জয়শ্রী মজমুদারের কণ্ঠে গানের পরিবেশনা।

এরপর রবীন্দ্রনাথকে নিয়ে কথামালার আয়োজনে অংশ নেন চট্টগ্রাম বন্ধুসভার বন্ধু ইরফাতুর রহমান, নুরুজ্জামান খান, তাশফিকুর রহমান, আদনান রাহিম ও মিজানুর রহমান। কবি বিভা ইন্দু রবীন্দ্রনাথকে নিয়ে তাঁর রচিত লেখা পাঠ করেন আয়োজনে। রবীন্দ্রনাথের লেখা কবিতা আবৃত্তি করেন শিহাব জিশান, স্বস্তিকা সেনগুপপ্ত, ঈশিতা বড়ুয়া ও শারমিন আহমেদ। ‘প্রশ্ন’, ‘অভিলাষ’, ‘রথযাত্রা’ ও ‘মেঘের পরে মেঘ জমেছে’ কবিতাগুলো ওঠে আসে তাঁদের পরিবেশনায়। সবশেষে ‘আমারও পরানো যাহা চায়’ শিরোনামের সমবেত গানের পরিবেশনার মাধ্যমে শেষ হয় আনন্দ আয়োজন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জয়শ্রী মজমুদার।