সিলেট বন্ধুসভার মা আড্ডা

সিলেট বন্ধুসভার মা আড্ডা
সিলেট বন্ধুসভার মা আড্ডা

প্রথম আলো বন্ধুসভার সিলেটের বন্ধুরা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দুপুর ১২টায় মা দিবস পালন করেন। বন্ধু শাহ সিকান্দার শাকিরের সঞ্চলনায় উপস্থিত থাকেন বন্ধুসভার বন্ধুদের তিনজন মা। তাঁরা হচ্ছেন, সালমা রহমান, রীতা চৌধুরী, গীতা রানী বর্মন। এ সময় মায়েরা বলেন, আমরা সবাই রানা প্লাজার সেই মহীয়সী মা শাহিনার কথা জানি, যিনি কিনা আগুনে পুড়ে যাওয়ার আগে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারীদের বারবার অনুরোধ করে বলছিলেন, ‘আমাকে বের করেন। আমাকে না বের করলে আমার দুধের বাচ্চাকে বাঁচাতে পারব না। সে কয়েক দিন ধরে আমার দুধ খেতে পারছে না।’ মৃত্যুর দরজায় দাঁড়িয়েও চোখের জলে বাঁচ্চার জন্য নিজের জীবন ভিক্ষা চেয়েছিলেন শাহিনা।

সভাপতি শাকির বলেন, আমাদের জন্য মায়ের ভালোবাসা কিংবা মমতার কোনো তুলনাই হয় না। মায়ের প্রতি ভালোবাসা জানানোর আজ এক বিশেষ দিন। আজকাল নিজেকে নিয়েই সবাই ব্যস্ত থাকি। সেই ব্যস্ততা কমিয়ে মায়ের সঙ্গে এই দিনের যদি কিছুটা সময় কাটানো যায়, নিঃসন্দেহে মায়ের মন আনন্দে ভরে উঠবে।

মাকে নিয়ে ছোটখাটো মজার খেলার আয়োজন করেন বন্ধুসভার নতুন বন্ধু পুষ্পিতা এবং দৃষ্টি বর্মন। যদিও তাঁরা নিজেও খেলায় অংশ নিয়েছিলেন। খেলা শেষে মাকে নিয়ে গান পরিবেশনা করেন দৃষ্টি এবং কবিতা আবৃত্তি করেন পুষ্পিতা। এ সময় উপস্থিত ছিলেন বন্ধু সাকিব আহমেদ, অসমিত অভি, প্রীতম, দেবাশীষ রনি, তামান্না ইসলাম, ঝুমু, তুষন, রাহুল ইয়াহিয়া, হিমাদ্রী, ফারিয়া, সুমি, লাবাহ্, সাবাহ্, মেহরাব, অন্তর, রাজীব, জাবের, স্তুতি, সাফায়াত, অনিক, রনি, খালেদা, এনি, শাহীন ও শাহরিয়ার।

সাংগঠনিক সম্পাদক, সিলেট বন্ধুসভা