ড্যাফোডিলসভার শিশুদের মাঝে নতুন জামা বিতরণ

ড্যাফোডিলসভার শিশুদের মাঝে নতুন জামা বিতরণ
ড্যাফোডিলসভার শিশুদের মাঝে নতুন জামা বিতরণ


রুকসানা। ৮ বছরের একটি মেয়ে। থাকে ধানমন্ডি লেকে। অন্য সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে সেও এসেছিল নতুন জামা নেওয়ার জন্য। নতুন জামা পাওয়ার পর সব বাচ্চার মুখেই ছিল খুশির ঝিলিক। শুধু রুকসানার মুখটাই ছিল মলিন। কাছে গিয়ে জিজ্ঞেস করলাম, কিরে নতুন জামা পছন্দ হয় নাই? বলল, হইসে ভাইয়া। জিজ্ঞেস করলাম, তাহলে তোর মন খারাপ কেন? উত্তরে সে বলল, ভাইয়া, আমার এই জামাটা নিয়ে আমারে একটা শার্ট দিবেন? আমার একটা ছোট ভাই আছে, সে এবার নতুন জামা পায়নি, ওর জন্য একটা শার্ট লাগবে। শুনে আর আবেগ ধরে রাখতে পারলাম না। অতিরিক্ত থেকে ওকে একটা শার্ট দিলাম আর বললাম, তোরটা ফেরত দেওয়া লাগবে না। তার পর মুহূর্তেই খুশিতে মেয়েটা আমাকে জরিয়ে ধরে কান্না করে দিল।

ড্যাফোডিলসভার শিশুদের মাঝে নতুন জামা বিতরণ
ড্যাফোডিলসভার শিশুদের মাঝে নতুন জামা বিতরণ


গত ২৩ মে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের নতুন জামা বিতরণ অনুষ্ঠানে এমনই সুন্দর দৃশ্যের অবতারণা হয়েছিল। এদিন বন্ধুরা শিশুদের সঙ্গে বসে একসঙ্গে ইফতার করেন এবং নতুন জামা বিতরণের মাধ্যমে তাদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। এ যেন ঈদের আগেই আরেকটি ঈদ। নতুন জামা পাওয়া ১০ বছরের বালক আমিনুল বলে, আইজকা আমি অনেক খুশি।

এদিন সুবিধাবঞ্চিত শিশুদের পাশাপাশি সব বন্ধুর মাঝেও ছিল উৎসবের আমেজ। এমন একটি সুন্দর আয়োজনের সঙ্গে থাকতে পেরে সবাই খুব খুশি। যেমনটা বলছিলেন ড্যাফোডিল বন্ধুসভার নতুন বন্ধু নিহা, সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বন্ধুসভার এমন কাজ সত্যিই প্রশংসার দাবিদার।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার এই আয়োজনে এদিন উপস্থিত ছিলেন সাবেক সভাপতি আল মামুন, মুজাহিদ সাকিফ, আহনাফ কবির, ইসরাত জাহান রিতু, গাজী আনিসসহ সাবেক সাধারণ সম্পাদক নাহিদ শাকিল, মিরাজ হোসাইন, সাবেক সাংগঠনিক সম্পাদক সাবেতু ইবতেকার নাইম, মুয়াজ হোসাইন, রিদি আপু, সাবেক অর্থ সম্পাদক আবদুল্লাহ আল-মামুন, সাবেক ক্রীড়া সম্পাদক আরাফ খান, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদি হাসানসহ বন্ধুসভার অনেক নতুন ও পুরোনো বন্ধু।

সহসভাপতি, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বন্ধুসভা