জামালপুরসভার সংবাদ লেখার কলাকৌশলবিষয়ক কর্মশালা

জামালপুরসভার সংবাদ লেখার কলাকৌশলবিষয়ক কর্মশালা
জামালপুরসভার সংবাদ লেখার কলাকৌশলবিষয়ক কর্মশালা


জামালপুরে সংবাদ লেখার কলাকৌশলবিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শহরের দয়াময়ী এলাকায় জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে শুক্রবার বিকেল সাড়ে তিনটায় বন্ধুসভার আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় আলোচক প্রথম আলোর জামালপুর প্রতিনিধি ও জামালপুর বন্ধুসভার উপদেষ্টা আবদুল আজিজ সংবাদ লেখার কলাকৌশল, সংবাদকাঠামো, তথ্যের যাচাই–বাছাই ও বস্তুনিষ্ঠতার ওপর গুরুত্ব আরোপ করে গণমাধ্যমে রিপোর্টিং ও সামাজিক যোগাযোগমাধ্যমে লেখালেখি নিয়ে আলোচনা করেন।

তিনি উপস্থিত সবার উদ্দেশে সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্যের সত্যতা যাচাই করে পরিবেশন করার পরামর্শ দেন। ভুল তথ্য পরিবেশন করা হলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হতে পারে। ফলে বন্ধুদের সতর্ক হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে লেখালেখির আহ্বান জানান। বন্ধুসভার নতুন সদস্যদের উদ্দেশে বন্ধুসভার কর্মকাণ্ড নিয়ে নানা দিক তুলে ধরে বক্তব্য দেন বন্ধুসভার মহসিন কাঁকন ও বন্ধুসভার সাধারণ সম্পাদক সিফাত আবদুল্লাহ্।

এ সময় আরও উপস্থিত ছিলেন জামালপুর বন্ধুসভার কমল হাসান ও মেহেদী ফখরুল হাসান এবং কার্যকরী কমিটির সহসভাপতি মনিরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হাদী, অর্থ সম্পাদক মোহাইমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক মেহেদী হাসান শিশির, সাহিত্য সম্পাদক একরামুল হক জিহাদ, পাঠচক্র সম্পাদক মামুনুর রশিদ, বিজ্ঞানবিষয়ক সম্পাদক বাবলী আক্তার, সমাজকল্যাণ সম্পাদক আফরা আক্তার ঋতু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আনিছুর রহমান সোহাগ, পরিবেশ সম্পাদক আজিজুর রহমান, পাঠাগার সম্পাদক সাখাওয়াত হোসেন। তা ছাড়া এই কর্মশালায় বন্ধু মুক্তা, রওজা, হিমা, অনন্ত, আলী, সাদ্দাম, নিজাম, জিন্নাহ, রাইহান, জুলমান, মামুন, জুবায়ের, জাদিদ, মিহামসহ ৩০ জন সদস্য অংশ নেন।

জামালপুর বন্ধুসভা