সিলেটসভার বৃক্ষরোপণ

সিলেটসভার বৃক্ষরোপণ।
সিলেটসভার বৃক্ষরোপণ।


‘একজন বন্ধু, দুটি গাছ’ স্লোগান নিয়ে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে প্রথম আলো বন্ধুসভা। এ কর্মসূচিতে সিলেট বন্ধুসভাও অংশগ্রহণ করেছে। ১৯ জুলাই সকালে এ কর্মসূচি শুরু হয়েছে। সিলেট নগরের পাঠানটুলা এলাকায় সড়ক বিভাজনে ৫০টি নিমগাছ এবং নগরতলীর বাদাঘাট ও সিরাজনগর এলাকায় ১০০টি ফলদ গাছের চারা রোপণ করা হয়।
অসহনীয় গরম উপেক্ষা করে বন্ধুসভার বন্ধুরা উৎসবমুখর পরিবেশে গাছের চারা রোপণ করেন। সিলেট বন্ধুসভার এ কর্মসূচি চলমান থাকবে ৩১ জুলাই পর্যন্ত।

সিলেটসভার বৃক্ষরোপণ।
সিলেটসভার বৃক্ষরোপণ।


 বন্ধুসভার সংগ্রহে এখন পর্যন্ত ৪৫০টি বিভিন্ন জাতের গাছের চারা রয়েছে। এই সংখ্যা আরও বাড়বে। প্রথম দিনের আয়োজনে উপস্থিত ছিলেন পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আহাদ।

সিলেটসভার বৃক্ষরোপণ।
সিলেটসভার বৃক্ষরোপণ।


তিনি এ কর্মসূচির প্রশংসা করেন। এ ছাড়া উপস্থিত ছিলেন প্রথম আলো সিলেটের আলোকচিত্রী আনিস মাহমুদ, সিলেট বন্ধুসভার সভাপতি শাহ সিকান্দার শাকির, বন্ধুসভার বন্ধু দেবাশীষ রনি, সৌরজিৎ রায়, অসমিত অভি, অনির্বাণ সেনগুপ্ত প্রিতম, জাহাঙ্গীর আলম শিমুল, বাবর আহমেদ চৌধুরী, তামান্না ইসলাম, মেহরীন ঝুমু, প্রিয়দেব চাকমা, রণবীর চৌধুরী, হুমাইরা জাকিয়া পুতুল, অনিক চন্দ্র পাল, হিমাদ্রি শর্মা, ইয়াহিয়া হোসেন, রাহিদুজ্জামান রাজীব, মিহরাব আহমদ চৌধুরী, অন্তর শ্যাম প্রমুখ।

সিলেট বন্ধুসভার রবীন্দ্র-নজরুলজয়ন্তী
১৯ জুলাই নগরের তারাপুর চা-বাগান এলাকায় রবীন্দ্র-নজরুলজয়ন্তী পালন করেছে সিলেট বন্ধুসভা। আয়োজনে রবীন্দ্রনাথ ও নজরুল সম্পর্কে জানেন বন্ধুসভার সদস্যরা। শুভেচ্ছা বক্তব্য দেন সিলেট বন্ধুসভার সভাপতি শাহ সিকান্দার শাকির। রাহিদুজ্জামান রাজীবের পরিচালনায় কুইজ প্রতিযোগিতা শেষে গান পরিবেশন করেন বন্ধুসভার সদস্য রণবীর চৌধুরী ও মৌমিতা আইচ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তামান্না ইসলাম ও হুমাইরা জাকিয়া পুতুল।