রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধু দিবস পালন

রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধু দিবস পালন
রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধু দিবস পালন


বন্ধু দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুরা অনেক সুন্দর সময় কাটিয়েছি আমরা। আমাদের উচ্ছ্বাসটা মনে হয় বেশিই ছিল। কারণ, শুধু বন্ধু দিবস নয়, দিনটি আরও বিশেষ ছিল আমাদের জন্য। আমাদের বন্ধুসভার অন্যতম শুভাকাঙ্ক্ষী ও উপদেষ্টা আমাদের সবার প্রিয় প্রফেসর ছদেকুল আরেফিন মাতিন স্যারের জন্মদিন ছিল এই দিন। এখানেই শেষ নয়, আমাদের যুগ্ম সাধারণ সম্পাদক, রিদম শাহরিয়ার ভাইয়ারও জন্মদিন ছিল সেদিন। আমাদের তাই দ্বিগুণ নয়, তিনগুণ আনন্দ ছিল।

সকাল থেকেই আমাদের মধ্যে এক অন্য রকম অনুভূতি কাজ করছিল। ক্লাস শেষ করে রুমে গিয়ে বারবার মনে হচ্ছিল, বিকেল আসে না কেন। একটি মুহূর্ত মনে হচ্ছিল একটি বছর। হঠাৎ ফোনে রিং বেজে উঠল। অপর প্রান্ত থেকে বললেন, বন্ধুসভা থেকে বলছি। তখন আর নতুন করে বলতে হলো না, আমার আগ্রহটাই যেন বেশি বলে ফেললাম, আপু পাঁচটায়?

আপু তো রীতিমতো অবাক হয়ে বললেন হ্যাঁ!

বিকেলে একসঙ্গে হই আমরা। এরপর শুরু হয় আমাদের কার্যক্রম। অনুষ্ঠান সঞ্চালনার কাজটি করেন আমাদের সাধারণ সম্পাদক খালিদ হাসান। একে একে মাতিন স্যার এবং একজন অতিথি স্যার আমাদের সবার উদ্দেশে মূল্যবান কিছু কথা বলেন। বন্ধুসভার দুই বন্ধু, যোগাযোগ সম্পাদক তাসনিম হোসেন ও খোরশেদ আলম জন্মদিনে স্যারকে শুভেচ্ছা জানান। সভাপতি মাজহারুল ইসলামের বক্তব্যের মাধ্যমে আলোচনাপর্ব শেষ হয়।

রাবি বন্ধুসভা