নাম লেখাল মাইলস্টোন কলেজ

মাইলস্টোন কলেজ বন্ধুসভার যাত্রা শুরু
মাইলস্টোন কলেজ বন্ধুসভার যাত্রা শুরু


৩০ ভাদ্র, ১৪২৬। ভাদ্রের অন্য সকালগুলোর মতো নির্মল–শান্ত মনে হলেও আজকের দিনটি ছিল মাইলস্টোন কলেজের ছাত্রছাত্রী ও শিক্ষকমণ্ডলীর জন্য গৌরবোজ্জ্বল একটি দিন প্রথম আলো বন্ধুসভার ১৫১তম সদস্য হিসেবে আজ আনুষ্ঠানিকভাবে অনুমোদিত ও উন্মোচিত হলে মাইলস্টোন কলেজ বন্ধুসভা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলো বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি দন্ত্যস রওশন। এ ছাড়া উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মিজানুর রহমান খান, মাইলস্টোন কলেজে বন্ধুসভার সভাপতি সবুজ আহমেদ, অ্যাসোসিয়েট প্রফেসর শাফায়াত উদ্দিন প্রমুখ।

সকাল নয়টায় প্রায় ৩৫০ শিক্ষার্থীর উপস্থিতিতে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। সংগীত পরিবেশনা করেন একাদশ শ্রেণির শিক্ষার্থীরা। তারপর সবার মধ্যে মূল্যবান বক্তব্য প্রদান করেন মাইলস্টোন কলেজ বন্ধুসভা কমিটির সভাপতি সবুজ আহমেদ। তিনি বলেন, ‘বন্ধুসভাকে যদি একটি গাছের সঙ্গে তুলনা করা হয়, তবে গাছের মূল হলো আমাদের সমাজব্যবস্থা, গাছের শাখা-প্রশাখা হলো আমাদের তরুণ-যুবসমাজ এবং তরুণদের সব উত্তম অর্জনই যেন গাছের ফুল ও ফল। আত্মবিকাশের মাধ্যমে ব্যক্তি, রাষ্ট্র, সমাজ ও জাতির চূড়ান্ত উন্নতি লাভ সম্ভব।’

এ ছাড়া বন্ধুসভার সভাপতি দন্ত্যস রওশন বিশেষভাবে মাইলস্টোন কলেজ বন্ধুসভার শৃঙ্খলার প্রশংসা করেন। দিকনির্দেশনামূলক বক্তব্য দেন উপাধ্যক্ষ মিজানুর রহমান খান। এ ছাড়া কবিতা আবৃত্তি, গান পরিবেশনা পরিবেশকে প্রাণবন্ত করে তোলে। এক অসীম সম্ভাবনার দুয়ার উন্মোচনের মাধ্যমে ইতিহাসে নাম লেখাল মাইলস্টোন কলেজ বন্ধুসভা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক, মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ বন্ধুসভা