গোপালগঞ্জ বন্ধুসভার পাঠচক্র

১১ ফেব্রুয়ারি ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে পাঠচক্রে বসে গোপালগঞ্জ বন্ধুসভা। পাঠচক্রটি পরিচালনা করেন পাঠচক্রবিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম।
পাঠচক্রে জহির রায়হানের আরেক ফাল্গুন বইটি নিয়ে আলোচনা করা হয়। বইটির বিভিন্ন পরিচ্ছেদ একে একে পাঠ করেন ইনজারুল হক, স্বদেশ, মফিজুর, আশিক, কাজী সুরাইয়া, আনিকা খান চৌধুরী ও মুগ্ধ।

জহির রায়হানের আরেক ফাল্গুন বইটি নিয়ে পাঠচক্রে গোপালগঞ্জ বন্ধুসভার বন্ধুরা
জহির রায়হানের আরেক ফাল্গুন বইটি নিয়ে পাঠচক্রে গোপালগঞ্জ বন্ধুসভার বন্ধুরা


পাঠচক্র শেষে সব বন্ধুর ভেতরে যা অনুভূত হয়, সেটা হলো দেশের প্রতি ভালোবাসা। মাতৃভাষার প্রতি কতটা শ্রদ্ধা আর ভালোবাসা থাকলে মানুষ ভাষার জন্য জীবন দেয়। আমরা সব বন্ধু একসঙ্গে শপথ করি, যার যার স্থান থেকে দেশের জন্য এবং মানুষের মঙ্গলের জন্য কাজ করব।

পাঠচক্র শেষে গোপালগঞ্জসভার বন্ধুরা
পাঠচক্র শেষে গোপালগঞ্জসভার বন্ধুরা


সভাপতি ইনজারুল হক বন্ধুদের প্রতিটি পাঠচক্রে উপস্থিত থাকার আহ্বান জানিয়ে বলেন, ভালো বই নিজে পড়ার এবং অন্য বন্ধুদের পড়তে আগ্রহী করার কাজটা আমাদের করতে হবে।
পাঠচক্রে ৬৩ জন বন্ধু উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন সভাপতি ইনজারুল হক, সাধারণ সম্পাদক আশিকুর রহমান, মানবসম্পদবিষয়ক সম্পাদক কাজি সুরাইয়া, পাঠাগার সম্পাদক সিদ্দিকুর, নারীবিষয়ক সম্পাদক সাদিয়া, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোমিন, অর্থ সম্পাদক প্রসেনজিৎ, যুগ্ম সা. সম্পাদক অনন্যা, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক প্রিন্স, সাংগঠনিক সম্পাদক স্বদেশ, প্রচার সম্পাদক মফিজুর, সাহিত্য সম্পাদক ফাহিম, অনুষ্ঠান সম্পাদক মুশফিক, উপসাংগঠনিক সম্পাদক তালহা, যুগ্ম সা. সম্পাদক মারিয়া, পাঠচক্রবিষয়ক সম্পাদক সাইফুল, সমাজকল্যাণ সম্পাদক মুহিদ, বিজ্ঞানবিষয়ক সম্পাদক সবুজ, যোগাযোগ সম্পাদক সিকদার, ক্রীড়া সম্পাদক রিদম, সাহিত্য সম্পাদক ফাহিম সোলাইমান, সাইফ, তানবীর, আনিকা খান চৌধুরী, তাইম, রাজু, মিথিলা, মুগ্ধ, বন্যা, আঁখি, সাকিব, প্রিয়া, নিবিড়, আরমান, শরিফুল, মাসুম, রিফাত, তপু, অঞ্জন, আমিনুল, মুরাদ, কানন, তামান্না, আয়েশা, মেহেদী হাসান, রেজাউল, শাহাদাত, দেবব্রত, মাসুদ রানা, ফয়সাল, আশা, সোহাগ, শাওন, হিমেল, মুতাকাব্বিরু, মহর্ষি মিজানুর রহমান, পিয়ালি, শান্ত, জাকির, মাসুম, সাগর, মোহিন, আদিনা।
পাঠচক্রটি ভাষাশহীদদের উৎসর্গ করা হয়।

সভাপতি, গোপালগঞ্জ বন্ধুসভা