শিক্ষার্থীদের মধ্যে বন্ধুসভার মাদকবিরোধী প্রচারণা

সুনামগঞ্জ সরকারি কলেজে প্রথম আলো বন্ধুসভার মাদকবিরোধী প্রচারণা।
সুনামগঞ্জ সরকারি কলেজে প্রথম আলো বন্ধুসভার মাদকবিরোধী প্রচারণা।


প্রথম আলোর ২১তম বর্ষপূর্তি সামনে রেখে প্রথম আলো সুনামগঞ্জ বন্ধুসভার সদস্যরা গত শনিবার সুনামগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থীদের মধ্যে মাদকবিরোধী প্রচারণা চালিয়েছেন। সকালে কলেজে গিয়ে শিক্ষার্থীদের মধ্যে মাদকবিরোধী প্রচারপত্র বিতরণ এবং শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান বন্ধুসভার সদস্যরা।

প্রচারণায় শিক্ষার্থীদের উদ্দেশে বলা হয়, জীবন খুব মূল্যবান, তুমি এ দেশের ভবিষ্যৎ। তুমি জানো, বর্তমান সময়ে মাদকদ্রব্য গ্রহণ কিশোর-তরুণদের মধ্যে বেড়ে গেছে। এতে আসক্ত ব্যক্তিরা শারীরিক ও মানসিকভাবে অপূরণীয় ক্ষতির শিকার হচ্ছে। জীবনে হতাশা আসে, নানা সমস্যাও আসে। হতাশায় মাদক কোনো সমাধান নয়, হতাশামুক্তির উপায়ও নয়। একবার মাদকাসক্ত হলে তা থেকে ফিরে আসা কঠিন। অনেকে কৌতূহল থেকে মাদকদ্রব্য গ্রহণ করে। কিন্তু কৌতূহলেও কখনো মাদক নেওয়া যাবে না। কেউ যদি মাদক নিতে বলে, সে যদি তোমার বন্ধুও হয়, তাকে স্পস্ট করে বলো, ‘না’। মাদক এক ভয়ংকর নেশা। এসো, মাদকের বিরুদ্ধে লড়ি এবং মাদককে ‘না’ বলি।

শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান সুনামগঞ্জ বন্ধুসভার সভাপতি মো. রাজু আহমেদ। এ সময় সুনামগঞ্জ বন্ধুসভার সহসভাপতি প্রদীপ কুমার পাল, বন্ধুসভার সংগঠক মো. আশরাফুজ্জামান বাবলু, রুবেল পাল, জাকের আহমেদ, অর্চি নাগ, প্রিয়াঙ্কা কর, সম্পা পাল প্রমুখ উপস্থিত ছিলেন।