প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করলো মো. আল মামুন

ছবিতে মো. আল মামুন
ছবিতে মো. আল মামুন


আমাদের বন্ধু মো. আল মামুন। তিনি চুয়াডাঙ্গা বন্ধুসভার সদস্য। বর্তমানে ঢাকা কলেজের বাংলা বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী। তিনি এ বছর ‘প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ (পিআরএস) এর জন্য মনোনীত হয়েছেন। এটি রোভার স্কাউটদের জন্য বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড। বাংলাদেশ স্কাউটসের জাতীয় সদর দপ্তর থেকে প্রকাশিত বাংলাদেশ স্কাউটসের উপপরিচালক (প্রোগ্রাম) এ এইচ এম শামসুল আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ঢাকা কলেজের শিক্ষার্থী মো. আল মামুনের প্রেসিডেন্ট রোভার স্কাউট (পিআরএস) অ্যাওয়ার্ড অর্জনের বিষয়টি নিশ্চিত করা হয়।

এ বছর সারা দেশের বিভিন্ন অঞ্চলের মোট ১২ জনকে এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রাণালয় কর্তৃক আয়োজিত ২০১৭ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে মামুন জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ রোভার হিসেবে নির্বাচিত হন।

মামুন ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের রোভার এবং চুয়াডাঙ্গা জেলার দামুডহুদা উপজেলার হাউলি ইউনিয়নের কাদিপুর গ্রামের ব্যবসায়ী মো. লাবলুর রহমান ও মনিরা খাতুনের জ্যেষ্ঠ পুত্র। তিনি চুয়াডাঙ্গা জেলার সরজগঞ্জ প্রাথমিক বিদ্যালয় থেকে কাবিং শুরু করে পরবর্তীকালে লোকনাথপুর সহশিক্ষা মাধ্যমিক বিদ্যালয়ে স্কাউটিং এবং সিনিয়র প্যাট্রল লিডার হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকা কলেজে স্নাতক শ্রেণিতে পড়ার সময় ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপে রোভারিং আন্দোলনে যোগদান করে সিনিয়র রোভার মেট হিসেবে দায়িত্ব পালন করেন।