ট্রাভেল অ্যান্ড ট্রাভেলেটস ফটোগ্রাফি এক্সিবিশন

ট্রাভেল অ্যান্ড ট্রাভেলেটস ফটোগ্রাফি এক্সিবিশন
ট্রাভেল অ্যান্ড ট্রাভেলেটস ফটোগ্রাফি এক্সিবিশন



ভ্রমণকে উৎসাহিত করতে এবং তৃতীয় বর্ষপূর্তি উদ্‌যাপন উপলক্ষে ট্রাভেলেটস অব বাংলাদেশ—ভ্রমণকন্যা আয়োজন করেছে ‘ট্রাভেল অ্যান্ড ট্রাভেলেটস ফটোগ্রাফি এক্সিবিশন সিজন থ্রি’। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ২ এবং ৪ নম্বর গ্যালারিতে ছবি প্রদর্শনীর আয়োজন করা হবে।

ট্রাভেলেটস অব বাংলাদেশের কর্ণধার ডা. সাকিয়া হক এবং ডা. মানসী সাহা তুলির উদ্যোগে প্রতিবারের মতো এবারও ফটোগ্রাফি এক্সিবিশনের আয়োজন করা হয়েছে।  ছবি প্রদর্শনীতে ছেলে–মেয়ে উভয়ই অংশগ্রহণ করেছে। দুটি ক্যাটাগরিতে ছবি জমা নেওয়া হয়েছে। ডিএসএলআর ক্যাটাগরি ও মোবাইল ক্যাটাগরি। ট্রাভেল ফটোগ্রাফি, ওয়াইলড লাইফ ফটোগ্রাফি, ন্যাচারাল ফটোগ্রাফি বিষয়গুলো এই প্রদর্শনীতে প্রাধান্য পেয়েছে।

ছবি প্রদর্শনীর শুভ উদ্বোধন করবেন এম এ মান্নান এমপি, মাননীয় মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রণালয়। প্রধান বক্তা হিসেবে থাকছেন মো. মাহবুব আলী, মাননীয় প্রতিমন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বিশেষ অতিথি হিসেবে থাকছেন রাম চন্দ্র দাস, চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন করপোরেশন, নুরুল আক্তার, উপ-সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রণালয় এবং নিশাত মজুমদার, প্রথম বাংলাদেশি মাউন্ট এভারেস্ট বিজয়ী নারী।

উদ্বোধনী অনুষ্ঠানে ভ্রমণকন্যা ম্যাগাজিনের তৃতীয় সংখ্যার মোড়ক উন্মোচিত হতে যাচ্ছে। ভ্রমণকন্যা ম্যাগাজিনের লেখাগুলো শুধু মেয়েদের কাছ থেকে আহ্বান করা হয়েছে। ২৭ নভেম্বর বেলা সাড়ে ৩টায় এ অনুষ্ঠানটি শুরু হয়ে শেষ হবে বিকেল ৫টায়। ছবি প্রদর্শনী চলবে ১ ডিসেম্বর পর্যন্ত। প্রথম দিন বাদে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্যালারি সবার জন্য উন্মুক্ত থাকবে।

১ ডিসেম্বর সমাপনী দিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানসহ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। প্রধান অতিথি হিসেবে থাকবেন ডা. দীপু মনি এমপি, মাননীয় মন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয়। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জালাল আহমেদ অতিরিক্ত সচিব, নির্বাহী প্রকল্প পরিচালক, স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়,  ড. ভুবন চন্দ্র বিশ্বাস, সিইও, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, ইনাম আল হক, প্রকৃতিপ্রেমী ও প্রতিষ্ঠাতা, বাংলাদেশ বার্ড ক্লাব এবং আহসান হাবীব, কার্টুনিস্ট, সম্পাদক, উন্মাদ।

মোবাইল ফটোগ্রাফি, ডিএসএলআর ফটোগ্রাফি এবং ম্যাগাজিনের প্রতিটি বিভাগে প্রথম পাঁচজনের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার। এ ছাড়া প্রত্যেক প্রতিযোগীর জন্য থাকছে ট্রাভেলেটস অব বাংলাদেশের পক্ষ থেকে সৌজন্যমূলক উপহার।

যেকোনো প্রয়োজনে, যেকোনো তথ্য জানতে যোগাযোগ করতে পারেন—

ডা. সাকিয়া হক
প্রতিষ্ঠাতা
ট্রাভেলেটস অব বাংলাদেশ—ভ্রমণকন্যা
০১৭৮০৪৭২৪৪২

ডা. মানসী সাহা তুলি
প্রতিষ্ঠাতা
ট্রাভেলেটস অব বাংলাদেশ—ভ্রমণকন্যা
০১৯১৩৫৪০৬১৭
Email: [email protected]
[email protected]
Website: www.travelettesofbangladesh