দিনাজপুরসভার মাদকবিরোধী প্রচারণা

দিনাজপুরসভার মাদকবিরোধী প্রচারণা।
দিনাজপুরসভার মাদকবিরোধী প্রচারণা।


ঘড়ির কাঁটায় সাড়ে ১১টা বাজতেই দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ইএমএস ওয়ার্কশপে দেড় শতাধিক তরুণ-তরুণীর ভিড়। কিছুক্ষণ পরে দেখি, তাঁরা প্রজেক্টরে মাদকবিরোধী প্রেজেন্টেশন দেখছেন।
সব শিক্ষার্থী খুব মনোযোগ দিয়ে আয়োজনটি উপভোগ করছেন। তাঁদের সামনে বসে আছেন দিনাজপুর জেলার কজন গুণী মানুষ।
দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে বন্ধুসভার আয়োজনে মাদকবিরোধী কর্মশালা, ভিডিও প্রদর্শন ও প্রচারণাপত্র বিলি অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সূচনা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. ওয়াদুদ মন্ডল। সূচনা বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের অন্যতম সেরা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে এমন আয়োজন শুরু করায় প্রথম আলো ও বন্ধুসভাকে অনেক ধন্যবাদ।
দিনাজপুর সরকারি কলেজের দর্শন বিভাগের শিক্ষক ড. মাসুদুল হক বলেন, মানুষকে অমানুষ বানিয়ে দেয় মাদক। তাই তরুণ-তরুণীদের ভালো মানসিকতার জন্য মাদকমুক্ত থাকা খুবই প্রয়োজন।
সিডিএ এর নির্বাহী পরিচালক শাহ্–ই মোবিন জিন্নাহ তরুণ-তরুণীদের মাদকমুক্ত থাকার ও উন্নত জীবন গড়ার পরামর্শ দেন।
দিনাজপুর পলিটেকনিক একটি মাদকমুক্ত ক্যাম্পাস। মাদক থেকে সবাইকে মুক্ত থাকার পরামর্শ দিয়েছেন দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগের প্রধান মো. সাদেকুল ইসলাম।
এ ছাড়া বক্তব্য রাখেন শিক্ষক মো. ইব্রাহীম খলীল।
অনুষ্ঠানের এক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে মাদক কী, মাদক থেকে কেন মুক্ত থাকব এ ব্যাপারে প্রেজেন্টেশন উপস্থাপন ও মাদক নেওয়ার খারাপ দিক নিয়ে পরামর্শ দেন মাদক নিরাময় কেন্দ্র ‘ভাবনা’র নির্বাহী পরিচালক মোস্তাফিজুর রহমান। বন্ধুসভার এই আয়োজনে কথা বলেন নাট্যকর্মী তারিকুজ্জামান তারেকসহ অনেকে।
বন্ধু নাজমুল হোসাইনের সঞ্চালনার মাধ্যমে শুরু হওয়া এই আয়োজনে উপস্থিত ছিলেন বন্ধু হারুন, সম্রাট হারুন, মিজান, মনির, আনিসুর রহমান, মোহনা, রায়হান, বিজয়সহ আরও অনেকে। সভাপতি সাইদ হাসানের বক্তব্যর মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।