সাউথইস্ট বন্ধুসভার কম্বল বিতরণ

সাউথইস্ট বন্ধুসভার কম্বল বিতরণ
সাউথইস্ট বন্ধুসভার কম্বল বিতরণ


রাতের আঁধার তখনো কাটেনি। ভোর চারটায় বাসা থেকে বের হলাম আমি, নিশা, অভি আর শাকিল ভাই। বাইরে কনকনে শীত, যাত্রা জামালপুর। ভোর পাঁচটার ট্রেনে উঠে রওনা হলাম। আগে থেকেই জামালপুরের গুনারিতলা ইউনিয়নে ৫০ জন দুস্থ মানুষের তালিকা তৈরি করে রেখেছে মনির ও আবির। জামালপুর জংশনে পৌঁছাতে বেলা একটা বেজে গেল। অটোরিকশায় প্রায় ২৮ কিলোমিটার ভেতরে গুনারিতলা ইউনিয়ন।

সাউথইস্ট বন্ধুসভার কম্বল বিতরণ
সাউথইস্ট বন্ধুসভার কম্বল বিতরণ


জোড়খালি উচ্চবিদ্যালয়ের মাঠে এসে দেখি প্রায় অর্ধশত মানুষের জটলা। আমরা শীতের কম্বল আনতেই সবার চোখেমুখে যেন আনন্দ ধরে না। স্থানীয় চেয়ারম্যান জয়নাল আবেদীন, জোড়খালি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কলিম উদ্দিন, সাবেক প্রধান শিক্ষক সাত্তার আনসারী উপস্থিত সবাইকে শান্ত করে তালিকা অনুযায়ী একে একে ৫০টি দুস্থ পরিবারের মধ্যে কম্বল বিতরণ করেন।

জামালপুর বন্ধুসভা ও সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের এ রকম মহতী কাজে জোড়খালি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্থানীয় চেয়ারম্যান সহযোগিতা করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জামালপুর বন্ধুসভার সভাপতি, সাধারণ সদস্য ও সাউথইস্ট বন্ধুসভার একঝাঁক সদস্য। পরে বন্ধুসভা ও সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের সবার শুভকামনা করে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন সাউথইস্ট বন্ধুসভার সহসভাপতি মনির হোসাইনের বাবা মাহবুবুল আলম।

সাধারণ সম্পাদক, সাউথইস্ট বিশ্ববিদ্যালয় বন্ধুসভা।