চবি বন্ধুসভার সদস্য সংগ্রহ কর্মসূচি

চবি বন্ধুসভার সদস্য সংগ্রহ কর্মসূচি
চবি বন্ধুসভার সদস্য সংগ্রহ কর্মসূচি


১ ফেব্রুয়ারি থেকে চবি বন্ধুসভার সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়। ছুটির দিন ব্যতীত বাকি দিনগুলোতে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এবং চাকসু ভবন প্রাঙ্গণে বুথের ব্যবস্থা করা হয়। সেখান থেকে আগ্রহী বন্ধুরা ১০০ টাকা মূল্যের ফরম সংগ্রহ করেছেন। মূলত নতুনদের সুযোগ করে দিতেই আমাদের এ কার্যক্রম। আমরা নতুনদের সঙ্গে নিয়ে কাজ করতে চাই। এ লক্ষ্যেই সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। এ সম্পর্কে জানতে চাইলে সাধারণ সম্পাদক রুবাইয়া রাখি বলেন, বন্ধুসভা অসাম্প্রদায়িক, প্রগতিশীল, গণতান্ত্রিক এবং স্বেচ্ছাসেবী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

বন্ধুসভার বন্ধুরা মাদকবিরোধী আন্দোলন, ইভ টিজিংবিরোধী আন্দোলন, বৃক্ষরোপণ কর্মসূচি, নিরক্ষরতা দূরীকরণ, দুর্গত মানুষের সহায়তা দানসহ নানা ধরনের সামাজিক ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করে। নিয়মিত দেয়ালপত্রিকা, ছোটকাগজ, স্মারকগ্রন্থসহ অন্যান্য প্রকাশনার উদ্যোগ নেয়। আবৃত্তি, সংগীত, নাটক, নৃত্য ইত্যাদি সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা ও কর্মশালার আয়োজন করে। পাঠচক্র, লেখাপাঠ, বিতর্ক, সেমিনার আয়োজন, প্রযুক্তিশিক্ষা, জাতীয় দিবস পালনসহ নানা কর্মকাণ্ড পরিচালনা করে। তা ছাড়া গণিত অলিম্পিয়াড, ফিজিক্স অলিম্পিয়াড, ভাষা প্রতিযোগ, বিজ্ঞান জয়োৎসব, তারুণ্যের জয়োৎসব, বিতর্কসহ বছরজুড়ে নানা আয়োজন করে থাকে।
১৮ ফেব্রুয়ারি পর্যন্ত সদস্য সংগ্রহ অভিযান অব্যাহত ছিল।
নাচ, গান, অভিনয়, বিতর্ক, উপস্থাপনা, লেখালেখি ও আবৃত্তিতে পারদর্শী এবং সাংগঠনিক দক্ষতা অর্জনে ইচ্ছুক বন্ধুরা জীবনবৃত্তান্তসহ ২ কপি পাসপোর্ট আকারের ছবি সংযুক্ত করে ফরম সংগ্রহ করেছেন। প্রায় ২০০ নবীন বন্ধু আমরা পেয়েছি। ইতিমধ্যে সব প্রবীণ বন্ধু নবীন বন্ধুদের বরণের প্রস্তুতি নিচ্ছেন।