খায়রুল বাসার অভিনীত 'তোমার পাশে হাঁটতে দিয়ো'

খায়রুল বাসার অভিনীত ‘তোমার পাশে হাঁটতে দিয়ো’
খায়রুল বাসার অভিনীত ‘তোমার পাশে হাঁটতে দিয়ো’


খায়রুল বাসার। বর্তমান সময়ের একজন রুচিশীল অভিনয়শিল্পী। যার প্রমাণ মিলেছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পুনরাবৃত্তি ও মাকড়সা নামের দুটি শর্টফিল্মে। এ ছাড়া তিনি ইতি তোমারই ঢাকা, ঊনপঞ্চাশ বাতাস–এর মতো সেরা দুটি সিনেমায় কাজ করে প্রশংসা কুড়িয়েছেন। কাজ করেছেন বেশ কয়েকটি মিউজিক ভিডিও, নাটকেও। এরই ধারাবাহিকতায় বিশ্ব ভালোবাসা দিবস ঘিরে ক্লোজআপের আয়োজনে নির্মিত তোমার পাশে হাঁটতে দিও নাটকে কেন্দ্রীয় চরিত্রে কাজ করে অভিনয় দক্ষতার স্বাক্ষর রেখেছেন। তাঁর বিপরীতে সহশিল্পী হিসেবে ছিলেন সুনেরাহ বিনতে কামাল।

বিশ্ব ভালোবাসা দিবসকে কেন্দ্র করে এবারও ক্লোজআপ আয়োজন করেছিল কাছে আসার অসমাপ্ত গল্প লেখা প্রতিযোগিতা। হাজারো গল্প থেকে নির্বাচিত তিনটি গল্প দিয়ে নির্মিত হয় নাটক। এর মাঝে অন্যতম একটি তোমার পাশে হাঁটতে দিও। আহমেদ সেজানের গল্পে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনায় ছিলেন দেবী চলচ্চিত্র খ্যাত পরিচালক  অনম বিশ্বাস। নাটকটি ১৪ ফেব্রুয়ারি রাত ৮টায় বেশ কয়েকটি বেসরকারি চ্যানেলে সম্প্রচার হয়। এ ছাড়া ক্লোজআপের নিজস্ব ইউটিউব চ্যানেলে আপলোড হয়। আপলোডের পর থেকেই দর্শকেরা কমেন্ট বক্সে প্রশংসা করেন। সোনিয়া আক্তার নামের একজন কমেন্টে লিখেছেন- ক্লোজআপের গল্পগুলো বেশ ভালো লাগে। এ গল্পটাও অনেক ভালো হয়েছে। অনি তটিনীর অভিনয় খুব সাবলীল। আহমেদ আলি নামের একজন লিখেছেন গল্পের শেষটা দেখার জন্য প্রস্তুত ছিলাম না। নাটকটা মনে দাগ কেটে দিল।

নাটক নিয়ে খায়রুল বাসার বলেন, ‘কাজটি প্রচার হওয়ার পর থেকেই চারদিক থেকে বেশ সাড়া পাচ্ছি। অনেকেই সরাসরি, ফোন করে, মেসেজের মাধ্যমে শুভকামনা জানাচ্ছেন। অনেক শুভাকাঙ্ক্ষী ফেসবুকে নাটকটি শেয়ার করছেন। এ এক অন্য রকম ভালো লাগা।’ খাইরুল বাসার ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সঙ্গে যুক্ত ছিলেন।