ভোলায় দুই শ পরিবারের হাতে খাদ্যসহায়তা

ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের মেঘনাপাড়ে শুক্রবার বিকেলে প্রথম আলো ট্রাস্টের ত্রাণ বিতরণ: ছবি: প্রথম আলো
ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের মেঘনাপাড়ে শুক্রবার বিকেলে প্রথম আলো ট্রাস্টের ত্রাণ বিতরণ: ছবি: প্রথম আলো


ভোলার সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের দক্ষিণ রাজাপুর গ্রামের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের বাইরে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ২০০ মানুষের মধ্যে চাল, ডাল, পেঁয়াজ, আলু ও সাবান বিতরণ করা হয়ছে। ত্রাণ হাতে পেয়ে ক্ষতিগ্রস্ত মানুষের মুখে হাসি ফুটে উঠেছে।
গত শুক্রবার সকালে ভোলা বন্ধুসভার সদস্যরা চাল, ডাল, আলু, পেঁয়াজ, সাবান কিনে প্যাকেট করতে বসেন। দুপুরের পরে ত্রাণ নিয়ে রওনা হন রাজাপুররে উদ্দেশে। সেখানের বাঁধের বাইরের দুর্যোগকবলিত ২০০ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে মেঘনাপাড়ে ব্লকের ওপর বসানো হয়। পরে সবার সামনে পৌঁছে দেওয়া হয় খাদ্যসহায়তা।
খাদ্যসহায়তা বিতরণের সময় উপস্থিত ছিলেন রাজাপুর ইউপি সদস্য মাসুদ রানা, মদনপুর আলোর পাঠশালার সহকারী শিক্ষক হেলাল উদ্দিন, প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক আতাউর রহমান, প্রশিক্ষণ সম্পাদক ফিরোজ মাহমুদ, কার্যনির্বাহী সদস্য কবি সুকান্ত দে, প্রথম আলোর জেলা প্রতিনিধি নেয়ামতউল্লাহ, জিটিভির ক্যামেরা পারসন মো. ইউসুফ প্রমুখ।
দক্ষিণ রাজাপুর গ্রামের পল্লিচিকিৎসক আমির হোসেন বলেন, যাঁরা সবখান থেকে বঞ্চিত, তাঁদের কাছে প্রথম আলো ট্রাস্ট এর আগেও বিভিন্ন সময় শীতবস্ত্র, ঈদের পোশাক ও খাদ্যসহায়তা দিয়েছে। তারা এবারও প্রকৃত অভাবী ও ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষকে খুঁজে বের করে পাশে দাঁড়াচ্ছে।
সহায়তা নিতে আসা ৭০ বছরের বৃদ্ধা জহুরা বেগম বলেন, এ দুর্যোগের সময় এই খাদ্যসহায়তা পেয়ে তাঁর খুশি লাগছে। বৃদ্ধা বিবি ফাতেমা বলেন, পেট ভরে খেয়ে রোজা রাখতে পারবেন। খুব ভালো লাগবে।