default-image

বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশনের আয়োজনে আজ শনিবার থেকে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ সিরামিক এক্সপো ২০১৯ ’। এ নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে এই এক্সপো।

তিনদিনব্যাপী এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট ফজলে ফাহিম এবং বিসিএমইএ এর প্রেসিডেন্ট সিরাজুল ইসলাম মোল্লা।

নিজেদের উদ্ভাবনী সব পণ্য নিয়ে এই এক্সপোতে অংশগ্রহণ করেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় টাইলস উৎপাদনকারী প্রতিষ্ঠান এক্স সিরামিকস গ্রুপ। এক্সপোতে ১৮টি দেশের ১২২টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এক্স সিরামিকস গ্রুপের স্টল নাম্বার পি-৫, হল-৪ (নবোরাত্রি)।

এক্স সিরামিকস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহিন বিন মাজহার এই আয়োজনে সবাইকে আমন্ত্রণ জানিয়ে বলেন, ‘সিরামিকস এক্সপো ২০১৯ এ আপনাদের সবাইকে আমন্ত্রণ জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমি আশা করছি, আপনারা সবাই এই এক্সপোতে আসবেন এবং বিশ্বমানের পণ্যের অভিজ্ঞতা নেবেন।’

মাহিন বিন মাজহার আরও বলেন, এক্সপোতে দর্শনার্থীরা বিশ্বের সবচেয়ে টেকসই টাইলস ‘স্টোন শিল্ড’ এর স্থায়িত্ব নিয়ে সরাসরি অভিজ্ঞতা নিতে পারবেন। ‘স্টোন শিল্ড’ বাংলাদেশের প্রথম পেটেন্টেড টাইলস পণ্য। এ ছাড়াও, আমাদের প্রতিষ্ঠানে রয়েছে বিশ্বমানের ও উদ্ভাবনী এবং গবেষণা ভিত্তিক অন্যান্য সব পণ্য। এগুলো আমাদের স্টলে প্রদর্শিত হবে। আমার বিশ্বাস এক্সপোতে আমরা উদ্ভাবনী এসব পণ্যের প্রদর্শনীর মাধ্যমে দেশের বাইরে বাজারের দৃষ্টি আকর্ষণ করতে পারব। যারা এই এক্সপোতে আসবেন তাদের জন্য নতুন অভিজ্ঞতা হবে।’

এক্সপোতে দেশের সিরামিক শিল্পের অগ্রগতি, উন্নয়ন, ক্রমবর্ধমান প্রবৃদ্ধি এবং এই শিল্পকে কেন্দ্র করে গড়ে ওঠা দক্ষ জনশক্তির উদ্ভাবন তুলে ধরা হবে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে এই শিল্পের সঙ্গে সংশ্লিষ্টসহ¯অনেক প্রতিনিধি অংশ নেবেন। আশা করা হচ্ছে, এক্সপো সিরামিক পণ্যের প্রতি তাদের আগ্রহ এবং আকর্ষণকে আরও সুদৃঢ় করবে। বিনিয়োগবান্ধব বাংলাদেশে নতুন বিনিয়োগের সুযোগকে উৎসাহিত করবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন