অনলাইনে আইইউবির সামার ২০২০ সেমিস্টারের ওরিয়েন্টেশন সম্পন্ন

বিজ্ঞাপন
default-image

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) প্রথমবারের মতো অনলাইনে সামার ২০২০ সেমিস্টারের ওরিয়েন্টেশন সম্পন্ন করেছে। আজ শনিবার এই ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইইউবির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী। শিক্ষার্থীদের জন্য অনলাইন শিক্ষাব্যবস্থা নিশ্চিত করতে আইইউবি কী পরিকল্পনা ও প্রস্তুতি নিয়েছে, তা তুলে ধরেন তিনি। করোনা মহামারির কারণে তিনি শিক্ষার্থীদের উদ্ভূত এই অবস্থা স্বাভাবিকভাবে মেনে নিতে আহ্বান জানান এবং সব বাধা মোকাবিলা করে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সামনে এগিয়ে যেতে পরামর্শ দেন।

আইইউবির ভারপ্রাপ্ত উপাচার্য মিলান পাগন বলেন, করোনাভাইরাস মহামারির কারণে যেহেতু শ্রেণিকক্ষ বন্ধ রাখতে হচ্ছে, সে ক্ষেত্রে পাঠদান চালু রাখতে অনলাইন ব্যবস্থা অত্যন্ত অপরিহার্য হয়ে উঠেছে। এ জন্য আইইউবি পুরো অনলাইন একাডেমিক কার্যক্রমকে সত্যিকার অর্থে বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করেছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্কুল অব বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনিউরশিপের ভারপ্রাপ্ত ডিন সারোয়ার উদ্দিন আহমেদ; স্কুল অব ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্সের পক্ষে মাহাদি হাসান, হেড সিইসি; স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ভারপ্রাপ্ত ডিন ইমতিয়াজ এ হুসেইন; স্কুল অব এনভায়রনমেন্ট অ্যান্ড লাইফ সায়েন্সেসের ডিন শাহ এম ফারুক এবং স্কুল অব ফার্মেসি অ্যান্ড পাবলিক হেলথের ডিন জে এম এ হান্নান। তাঁরা নিজ নিজ স্কুলের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আনোয়ারুল ইসলাম ‘সামার ২০২০’ সেমিস্টারের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন এবং অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে নতুন শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের আইইউবির নিয়ম-নীতি সম্পর্কে অবহিত করেন। এ সময় গুগল ক্লাসরুমসহ অনলাইনে পাঠদান বিষয়ে শিক্ষার্থীদের বিস্তারিত ধারণা দেন আইইউবির আইটি বিভাগের প্রধান মাহফুজ আহমেদ।

অনুষ্ঠান পরিচালনা করেন আইইউবির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের পরিচালক খোন্দকার আমিনুল হক। প্রথমবারের মতো আয়োজিত এই অনলাইন ওরিয়েন্টেশনের যৌথভাবে আয়োজন করে আইইউবির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ এবং সেন্ট্রাল ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস।
অনুষ্ঠানে নতুন শিক্ষার্থী, তাঁদের মা-বাবা, অভিভাবকসহ আইইউবির শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তা এবং বিপুলসংখ্যক দর্শক টেলিভিশন ও সামাজিক যোগাযোগমাধ্যমে এই আয়োজন উপভোগ করেন।

অনুষ্ঠানটি একযোগে সরাসরি সম্প্রচারিত হয় ডিবিসি নিউজ টেলিভিশন, প্রথম আলো ডটকম এবং ঢাকা ট্রিবিউন ডটকমসহ আইইউবির ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে। বিজ্ঞপ্তি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন