default-image

আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা ভার্চ্যুয়াল ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু সভাপতিত্ব করেন। সভায় ২০১৯ সালে সমাপ্ত বছরের জন্য ১৩% নগদ লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়।

ভার্চুয়াল সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, পরিচালক মো. এনায়েত উল্যা, সেলিম রহমান, মো. লিয়াকত আলী চৌধুরী, মো. আমির উদ্দিন পিপিএম, আব্দুল মালেক মোল্লা, মো. হারুন-অর-রশিদ খান, মো. আনোয়ার হোসেন, বদিউর রহমান, প্রকৌশলী খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আহামেদুল হক, আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, নিয়াজ আহমেদ, মোহাম্মদ এমাদুর রহমান, মো. রফিকুল ইসলাম, এম কামালউদ্দিন চৌধুরী, মাহবুবুল আলম, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন। কোম্পানি সচিব ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাহমুদুর রহমান সভায় এজেন্ডা উপস্থাপন করেন।

ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০১৯ সালে আমানতের ক্ষেত্রে ১১.৬৬%, বিনিয়োগের ক্ষেত্রে ১০.১৬% প্রবৃদ্ধি অর্জন করেছে। এ ছাড়া ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইবিএস) ২০১৯ সালে ২.২৮ টাকায় দাঁড়িয়েছে। বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০১৯ সালের ব্যালেন্স শিট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারণ সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়।

সভায় শেয়ারহোল্ডাররা উপস্থাপিত এজেন্ডাসমূহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়াবলি পর্যালোচনা করতঃ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ক্রমোন্নয়নে ও ভাবমূর্তি আরও উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ প্রদান করেন।

ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করার জন্য শেয়ারহোল্ডারদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ব্যাংক পরিচালনায় তাঁদের সার্বিক সহযোগিতা কামনা করেন। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন