বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বাংলাদেশ ও সিঙ্গাপুরভিত্তিক এ স্টার্টআপ ১২ লাখ মার্কিন ডলারের বিদেশি বিনিয়োগ পেয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা ১০ কোটি টাকার বেশি (১ ডলার=৮৫ টাকা ধরে)। যাত্রীতে এই ‘প্রি সিরিজ এ’ বিনিয়োগ করেছে চীনা প্রতিষ্ঠান রিফ্লেক্ট, সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান বিটিএফভি ভিশন ফান্ড ও এসবিকে টেক ভেঞ্চার। এর সঙ্গে স্টার্টআপটিতে আগের বিনিয়োগকারী প্রতিষ্ঠানগুলোও রয়েছে। নতুন কোনো উদ্যোগ যখন প্রাথমিক পুঁজি নিয়ে বাজারে ভালো ফল দেখায়, তাদের ক্ষেত্রে সিরিজ এ শ্রেণির বিনিয়োগ করা হয়। তার আগের ধাপ হচ্ছে প্রি সিরিজ এ বিনিয়োগ। গতকাল সোমবার বিদেশি বিনিয়োগ পাওয়ায় এই তথ্য নিশ্চিত করেছে যাত্রী কর্তৃপক্ষ।

যাত্রীর তিন সহপ্রতিষ্ঠাতা হলেন আজিজ আরমান, খন্দকার তাসওয়ার জাহিন ও জিয়া উদ্দিন। তাঁদের মধ্যে আজিজ আরমান প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন।

যাত্রীর সিইও আজিজ আরমান প্রথম আলোকে বলেন, বড় কোম্পানিগুলো নিজেদের টিকিট ব্যবস্থাপনা আধুনিক করে ফেলেছে। তবে ব্যক্তিমালিকানাধীন বাসের টিকিট ব্যবস্থাপনা ছিল প্রথাগত। অথচ সেসব বাসেই বেশি মানুষ চড়ে গন্তব্যে যান। সে জন্যই আমরা তাদের টার্গেট করে যাত্রী শুরু করি। তিনি বলেন, ‘নতুন বিনিয়োগ দিয়ে আমরা আমাদের অংশীদারদের সেবার মান বৃদ্ধি করব। তা ছাড়া সরাসরি যাত্রীদের সেবা দেওয়ার পরিকল্পনা করছি।’

উদ্যোক্তা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন