উবার রাইডের পেমেন্ট এখন বিকাশে করা যাচ্ছে

বিজ্ঞাপন
default-image

রাইড শেয়ারিং সেবা উবারের পেমেন্ট এখন থেকে বিকাশে পরিশোধ করতে পারবেন গ্রাহক। এতে নগদ বা ভাংতি টাকার ঝামেলা ছাড়াই রাইডের ভাড়া যাত্রীর বিকাশ অ্যাকাউন্ট থেকে স্বয়ংক্রিয়ভাবে পরিশোধ করা যাবে। এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ক্যাশলেস এই পেমেন্ট ব্যবস্থা বিশেষ করে করোনার সংক্রমণ রোধের এই সময়ে যাত্রী ও চালক উভয়কেই আরও নিরাপদ রাখতে সাহায্য করবে।

উবার রাইডের ভাড়া বিকাশে পরিশোধ করার সেবা নিতে উবার অ্যাপের ‘টাচ’ মেনু থেকে ‘পেমেন্ট’ বা ‘ওয়ালেট’ নির্বাচন করতে হবে। এরপর ‘অ্যাড পেমেন্ট মেথড’ নির্বাচন করতে হবে। পরের ধাপে বিকাশ নির্বাচন করে বিকাশ অ্যাকাউন্টের তথ্য সংযুক্ত করতে হবে। প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলে গ্রাহক একটি নোটিফিকেশন পাবেন। এই পেমেন্ট পদ্ধতিতে একবার বিকাশ অ্যাকাউন্ট যুক্ত করলে পরবর্তী সব রাইডের ভাড়া স্বয়ংক্রিয়ভাবেই পরিশোধ হয়ে যাবে। এ ছাড়া দুর্বল নেটওয়ার্ক, গেটওয়ের বিরতি বা অ্যাকাউন্টে অপর্যাপ্ত ব্যালেন্সের কারণে কখনো কখনো গ্রাহকের লেনদেনে যে বিলম্ব হয়ে থাকে, তাও এখানে এড়ানো সম্ভব হবে।

উবার এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ডিরেক্টর (বিজনেস ডেভেলপমেন্ট) নন্দিনী মহেশ্বরী বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে বিকাশের মতো শীর্ষস্থানীয় ফিনটেক প্রতিষ্ঠানের অবদানের প্রতি আমরা সম্মান জানাই। এই পার্টনারশিপ গড়ার মাধ্যমে আমাদের গ্রাহকদের বিকাশের মতো পেমেন্ট অপশনের সঙ্গে যুক্ত করতে পেরে আমরা আনন্দিত।’

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, ‘মহামারিকালে বিকাশের মাধ্যমে উবার রাইডের স্বয়ংক্রিয় পেমেন্ট গ্রাহকদের আরও স্বস্তি দেবে। নতুন এই ডিজিটাল পেমেন্টের অভিজ্ঞতা নিরবচ্ছিন্ন রাইড শেয়ারিং সেবা গ্রহণকে আরও নিশ্চিত করল। উবারের পেমেন্ট বিকাশের সেবা তালিকায় যুক্ত হওয়ায় আমাদের বৈচিত্র্যময় সেবা সম্ভার আরও সমৃদ্ধ হলো।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন