বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিএইচবিএফসির প্রধান কার্যালয়ে গত বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ প্রধান অতিথি হিসেবে এ ঋণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। সংস্থাটি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন করপোরেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন ও শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আবদুস সামাদ।
সংস্থাটির রুরাল অ্যান্ড পেরি আরবান হাউজিং ফাইন্যান্সের প্রকল্প পরিচালক মো. আতিকুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন। উপজেলা সদর, উপজেলা সদরের আশপাশের এলাকাকে (পেরি আরবান) বলা হয়।

জানানো হয়, প্রকল্পটি চালু করা হয়েছে ইসলামি উন্নয়ন ব্যাংকের অর্থায়নে। ঋণ নিতে পারবেন ঢাকা, চট্টগ্রাম ও সিলেট মেট্রোপলিটন এলাকার বাইরে নিম্ন ও নিম্নমধ্যবিত্ত মানুষেরা।

এই উদ্যোগকে ‘সময়োপযোগী’ আখ্যা দিয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ জানান, ইসলামি শরীয়াহ্‌র আলোকে সুদের পরিবর্তে মুনাফাভিত্তিক এ বিনিয়োগ ব্যবস্থার বহুল প্রচারের উদ্যোগ নিতে হবে। তিনি মনজিলসহ বিএইচবিএফসির সেবার মান ও প্রযুক্তিনির্ভরতা বাড়ানোর তাগিদ দেন।
যোগাযোগ করলে বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম আজ শনিবার প্রথম আলোকে জানান, গৃহ নির্মাণে অন্যান্য ঋণের ক্ষেত্রে যেসব কাগজপত্র লাগে, এ ক্ষেত্রেও তা-ই লাগবে। বিনিয়োগের হার হবে ৮০: ২০। অর্থাৎ ৮০ টাকা পেতে গেলে ২০ টাকা নিজের থাকতে হবে।

বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন