'ডাকছে আমার দেশ', শুরু হচ্ছে আজ

নিম্ন আয়ের মানুষের খাবার কেনার জন্য জরুরি সহায়তা হিসেবে একটি বিশেষ তহবিল গঠন করেছে মোবাইল অপারেটর গ্রামীণফোন ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। 'ডাকছে আমার দেশ' শীর্ষক এই উদ্যোগ শুরু হয় এক লাখ পরিবারকে গ্রামীণফোনের পক্ষ থেকে এককালীন দেড় হাজার টাকা করে দেওয়ার মাধ্যমে।

এ জন্য ব্র্যাকের জরুরি খাদ্য সহায়তা তহবিলে ১৫ কোটি টাকা দেয় গ্রামীণফোন। ব্র্যাক টাকা নিম্ন আয়ের মানুষের কাছে এ সাহায্য পৌঁছে দেবে। এর পাশাপাশি সচেতনতা তৈরিসহ তহবিল সংহের উদ্যোগও থাকছে এই প্ল্যাটফরমের পক্ষ থেকে।ডাকছে আমার দেশ—কার্যক্রমের নানান দিক, করোনা বিপর্যয় থেকে উত্তােরনের উপায়, স্বেচ্ছাশ্রম, সামাজিক উদ্যোগ ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে একটি অনলাইন আলোচনা শুরু হচ্ছে আজ।

'ডাকছে আমার দেশ' শীর্ষক এই আলোচনাটি সপ্তাহে একদিন সরাসরি প্রচারিত হবে প্রথম আলো অনলাইন, ফেসবুক পেজ ও ইউটিউবে। আজ রাত ৯টা ১৫ মিনিটে এই আয়োজনের প্রথম পর্বে উপস্থিত থাকছেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ, ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী এবং স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের হেড অফ স্ট্র্যাটেজি অ্যান্ড প্ল্যানিং ও ফেসবুক ভিডিও ও লাইভের কারিগরী ব্যবস্থাপক মনজুর মোর্শেদ। অনুষ্ঠানটি সঞ্চালন করছেন খায়রুল বাশার।

এই আলোচনা অনুষ্ঠানে করোনা পরিস্থিতি মোকাবিলায় নানান উদ্যোগ, চ্যালেঞ্জ, ব্যাক্তি ও প্রতিষ্ঠানের সামাজিক দায়িত্ববোধসহ বিভিন্ন বিষয়ে আলাচনা হবে। বিজ্ঞপ্তি।