বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পিএইচপি অটোমোবাইলস লিমিটেড মালয়েশিয়ার প্রোটন ব্র্যান্ডের গাড়ি সংযোজন করছে পাঁচ বছর ধরে। নিজেদের সংযোজিত গাড়ি নিয়ে কয়েক বছর ধরে মেলা আয়োজন করে আসছে প্রতিষ্ঠানটি। এবার মেলায় এই প্রথম প্রদর্শন করা হচ্ছে টকিং কার হিসেবে পরিচিত এসইউভি ক্যাটাগরির এক্স ৭০ মডেলের গাড়ি।

মেলায় তোলা প্রোটন সাগা গাড়ির দাম সাড়ে ১৭ লাখ টাকা। প্রোটন পারসোনার দাম ২৩ লাখ টাকা। টকিং কার এক্স ৭০ প্রিমিয়াম মডেল সাড়ে ৪৭ লাখ এবং রেগুলার সাড়ে ৪২ লাখ টাকায় পাওয়া যাচ্ছে। এসব গাড়ির মধ্যে টকিং কার এখন আমদানি করা হলেও, ভবিষ্যতে দেশে সংযোজন করা হবে।

আজ দুপুরে এই মোটর ফেস্ট উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, পিএইচপি পরিবার গাড়ি সংযোজন করছে, এটা বাংলাদেশের জন্য গর্বের। দেশে সংযোজিত এই গাড়ি জনপ্রিয়তা পেয়েছে।

অনুষ্ঠানে সুফি মিজানুর রহমান বলেন, ‘বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। আমরা গাড়ি প্রস্তুত করছি, এটা বাংলাদেশের গর্ব। আমাদের রাস্তায় আমাদের গাড়ি চলছে। সবার সহযোগিতা পেলে পিএইচপি ফ্যামিলি আগামী দিনে দেশের সেরা শিল্পপ্রতিষ্ঠানে পরিণত হবে।’
অনুষ্ঠানে পিএইচপি অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ বলেন, পিএইচপি মোটর কারখানায় বর্তমানে ২৬ ধরনের যন্ত্রাংশ উৎপাদিত হচ্ছে। আরও ১৫০ ধরনের যন্ত্রাংশ উৎপাদনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দেশে সংযোজিত এসব গাড়ির পাঁচ বছরের ওয়ারেন্টি সুবিধা থাকার কথা জানান তিনি।

বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন