default-image

ফেসবুকের এজেন্ট এইচটিটিপুল বাংলাদেশের বিরুদ্ধে মামলা করেছে ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এইচটিটিপুল তিন মাসে আগে নিবন্ধন নিলেও কোনো রিটার্ন জমা দেয়নি। রিটার্ন জমা না দেওয়ায় আজ বৃহস্পতিবার মামলা করা হয়েছে। মামলাটি নিষ্পত্তির জন্য ঢাকা দক্ষিণ ভ্যাট কমিশনারেটে পাঠানো হয়েছে।

ভ্যাট গোয়েন্দা অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভ্যাট গোয়েন্দাদের অনুসন্ধান অনুযায়ী, স্থানীয় ফেসবুক এজেন্ট ইতিমধ্যে ৩১টি প্রতিষ্ঠানের কাছ থেকে ১৯৮টি চালানে ৬ কোটি ২২ লাখ টাকার বিজ্ঞাপন সংগ্রহ করে। এতে ওই প্রতিষ্ঠান ১৫ শতাংশ হারে ৯৩ লাখ ৩২ হাজার টাকা ভ্যাট কেটে রাখে।

ভ্যাট গোয়েন্দা অধিদপ্তরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, ফেসবুক এজেন্টের ঠিকানা ব্যবহার করা হয়েছে-হজরত শাহ আলী টাওয়ার, ১১ তলা, ৩৩ কারওয়ানবাজর, ঢাকা। সেখানে এই প্রতিষ্ঠানের কার্যক্রমের অস্তিত্ব পাননি ভ্যাট গোয়েন্দারা।

ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান প্রথম আলোকে বলেন, ফেসবুক এজেন্টের ঠিকানা সঠিকভাবে ব্যবহার না করায় এবং মাসিক রিটার্ন জমা না করায় তাদের হাতে থাকা সরকারের ৯৩ লাখ ৩২ হাজার টাকা ঝুঁকিপূর্ণ হয়েছে। তাই মামলাটি করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0