বাংলাদেশ ব্যাংকের ২৮২ কোটি টাকা ঋণ পেল মেঘনা ইকোনমিক জোন

বিজ্ঞাপন
default-image

নারায়ণগঞ্জে নির্মাণাধীন মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন লিমিটেডকে ২৮২ কোটি ৫৬ লাখ টাকা ঋণ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সরকার ও বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে বাংলাদেশ ব্যাংক কর্তৃক বাস্তবায়নাধীন ইনভেস্টমেন্ট প্রমোশন অ্যান্ড ফাইনান্সিং ফ্যাসিলিটি-২ (আইপিএফএফ-২) প্রকল্পের আওতায় ইকোনমিক জোনের কাজ চলছে।

গতকাল সোমবার বাংলাদেশ ব্যাংক এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানিয়েছে। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) থেকে লাইসেন্সপ্রাপ্ত প্রাইভেট ইকোনমিক জোনগুলোর মধ্যে মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন লিমিটেডই প্রথম আইপিএফএফ-২ প্রকল্প থেকে দীর্ঘমেয়াদি ঋণ পেল।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারায়ণগঞ্জে ইকোনমিক জোন নির্মাণের জন্য মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন লিমিটেডকে অর্থায়নের বিপরীতে প্রকল্পে অংশগ্রহণকারী ছয়টি পিএফআই যথা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি লিমিটেড, ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড, মিডল্যান্ড ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের মাধ্যমে সিন্ডিকেশন প্রক্রিয়ায় ২৮২ লাখ ৫৬ কোটি টাকা দীর্ঘমেয়াদি ঋণ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন