default-image

শেষ হলো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আসর। গতবারের মতো মেলার এবারের আসরেও মার্সেলের শৈল্পিক ও নান্দনিক ডিজাইনের প্যাভিলিয়ন জিতে নিয়েছে সেরা সাধারণ প্যাভিলিয়ন ক্যাটাগরির প্রথম পুরস্কার। মেলার আয়োজক সংস্থা রপ্তানি উন্নয়ন ব্যুরোর কাছ থেকে এই পুরস্কার পেল দেশের অন্যতম শীর্ষস্থানীয় ইলেকট্রনিক প্রতিষ্ঠানটি।

মার্সেলের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩ ফেব্রুয়ারি রাজধানীর শেরেবাংলা নগরে মেলা প্রাঙ্গণে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী পুরস্কার তুলে দেন। তাঁর কাছ থেকে সেরা সাধারণ প্যাভিলিয়নের পুরস্কারের ক্রেস্ট গ্রহণ করেন মার্সেলের পরিচালক রিফাহ তাসনিয়া স্বর্ণা।

এবারের বাণিজ্য মেলায় ১৩টি ক্যাটাগরিতে ৩৮ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে পুরস্কৃত করেছে ইপিবি। এদের মধ্যে মেলায় সর্বোচ্চ পরিমাণ ভ্যাট দিয়ে সেরা ভ্যাটদাতার প্রথম পুরস্কার জিতেছে ওয়ালটন। পাশাপাশি সেরা প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কারও পেয়েছে বাংলাদেশের অন্যতম শীর্ষ এই ব্র্যান্ড।

মার্সেলের হেড অব সেলস মো. সাখাওয়াৎ হোসেন জানান, এ বছর আড়াই হাজার বর্গফুট জায়গাজুড়ে ট্রান্সপারেন্ট ডিসপ্লেতে দৃষ্টিনন্দন ও শৈল্পিক ডিজাইনের প্যাভিলিয়ন তৈরি করেছিল মার্সেল। ফলে মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীরা দূর থেকেই মার্সেল প্যাভিলিয়ন দেখে আকৃষ্ট হতেন। আর প্যাভিলিয়নের ভেতরে ঢুকলেই দেখতেন বৈচিত্র্যময় ডিজাইন ও কালারের ৩০০–এরও বেশি মডেলের ইলেকট্রনিকস, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স। একই ছাদের নিচে প্রয়োজনীয় সব পণ্য পাওয়ায় ক্রেতারাও ছিলেন খুশি। তিনি বলেন, নান্দনিক ডিজাইনের প্যাভিলিয়ন তৈরির পাশাপাশি মেলায় বিশ্বের লেটেস্ট ও উদ্ভাবনী প্রযুক্তির নতুন নতুন পণ্য এনেছিল মার্সেল। সে জন্য ক্রেতাসমাগম ছিল ব্যাপক। বিক্রিও হয়েছে আশাতীত।

জানা গেছে, মেলায় ইলেকট্রনিকস, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সের ৩০০–এর বেশি মডেলের পণ্য বিক্রি করেছে মার্সেল, যার মধ্যে ছিল সর্বাধুনিক প্রযুক্তির বিদ্যুৎ–সাশ্রয়ী রেফ্রিজারেটর, ফ্রিজার, এয়ার কন্ডিশনার, টেলিভিশন, ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেন, ব্লেন্ডার, ইলেকট্রিক কেটলি, রাইস কুকার, পেশার কুকার, হট প্লেট কুকার, গ্লাস টপ ডাবল বার্নার (এলপিজি ও এনজি) গ্যাস স্টোভ, ইন্ডাকশন কুকার, কিচেন কুকওয়্যার, ইস্তিরি, মিল্ক প্যান, রিচার্জেবল ল্যাম্প, রুম হিটার, মসকিটো ব্যাট, ফ্যান (ওয়াল, সিলিং ও রিচার্জেবল), এলইডি লাইট, সুইচ-সকেট, টর্চলাইট ও ব্যাটারি। মেলা ও নতুন বছর উপলক্ষে মার্সেলের পণ্যতালিকায় যুক্ত হয়েছে অর্ধশতাধিক নতুন মডেল।

বিজ্ঞাপন
বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন