বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ গতকাল মঙ্গলবার বাসসকে বলেন, ‘করোনার নতুন ধরন অমিক্রন সংক্রমণের পরিপ্রেক্ষিতে সরকার যে বিধিনিষেধ আরোপ করেছে, সেখানে শপিং মল কিংবা দোকানপাট বন্ধ রাখার কথা বলা হয়নি। বাণিজ্য মেলায় শপিং মলের মতোই পণ্য কেনাবেচা ও প্রদর্শনী হচ্ছে। তাই আপাতত আমরা মেলা বন্ধ করছি না। স্বাস্থ্যবিধি মেনে এটা চলবে। তবে পরিস্থিতির অবনতি হলে পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’ করোনার মধ্যেও প্রতিদিন বাণিজ্য মেলায় প্রচুর দর্শনার্থী যাচ্ছে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ জানুয়ারি মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন। এবারের মেলায় ছোট-বড় মিলে ২২৫টি স্টলে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

এক সপ্তাহ ধরে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার গত সোমবার ১১টি বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে। এতে বলা হয়, উন্মুক্ত স্থানে সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান বা সমাবেশসমূহ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে। দোকান, শপিং মল ও বাজারে ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পরিধান করতে হবে। রেস্তোরাঁয় বসে খেতে টিকা সনদ দেখানো বাধ্যতামূলক।

বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন