default-image

আগামী অক্টোবরে চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-মদিনা ফ্লাইট। ২৮ অক্টোবর থেকে ঢাকা-মদিনা-ঢাকা নিয়মিত ফ্লাইট পরিচালনার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। এই রুটে প্রতি সপ্তাহে সোম, বুধ, বৃহস্পতি ও শনিবার চার দিন ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থাটি।

আজ সোমবার বিমানের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বর্তমান সরকারের বিমানের রুট সম্প্রসারণ প্রক্রিয়ার অংশ হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ঢাকা-মদিনা-ঢাকা রুটের টিকিট বিমানের সকল বিক্রয় কেন্দ্র ও ট্রাভেল এজেন্টের মাধ্যমে কেনা যাবে। এ ছাড়া অনলাইনে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমানের কল সেন্টার (মোবাইল ০১৭৭৭৭১৫৬১৩-৬) থেকেও এই টিকিট কেনা যাবে। টিকিট কেনার সুনির্দিষ্ট তারিখ ও মূল্য খুব শিগগিরই ঘোষণা করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪টি বিজনেস ক্লাস ও ২৪৭টি ইকোনমি ক্লাসসহ মোট ২৭১টি আসনের অত্যাধুনিক ও সুপরিসর বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এই রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান।

বর্তমানে বিশ্বের ১১টি দেশে ১৫টি রুটে চলছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট। এর মধ্যে ১৪টি রুটই এশিয়ায়। এশিয়ার বাইরে বিমানের একমাত্র ফ্লাইটটি চলাচল করে লন্ডনে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0