ব্যবসা কেস প্রতিযোগিতার নিবন্ধন ৫ জানুয়ারি পর্যন্ত

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের এন্টারপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাবের উদ্যোগে আয়োজিত আন্তবিশ্ববিদ্যালয় বিজনেস কেস প্রতিযোগিতার নিবন্ধন চলছে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আয়োজিত এ প্রতিযোগিতার উদ্দেশ্য ব্যবসার নতুন ধারণা খুঁজে বের করা এবং সেটিকে সফল হতে সাহায্য করা। প্রতিযোগিতায় বিজয়ী চ্যাম্পিয়ন দল পাবে নগদ ১ লাখ টাকা। এ ছাড়া প্রথম রানারআপ ৫০ হাজার এবং দ্বিতীয় রানারআপ দল ২৫ হাজার টাকা করে পাবে।

যেকোনো বিশ্ববিদ্যালয়ের স্নাতক-পূর্ব পর্যায়ের সর্বোচ্চ চারজনের একটি দল দলভিত্তিক এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। পিওনেরোস ৩.০ নামের এই প্রতিযোগিতার লক্ষ্য ব্যবসায়িক চিন্তার উৎসারণ ঘটানোর মাধ্যমে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টির করে দেশে একটি স্থায়ী উদ্যোক্তা সংস্কৃতি তৈরি করা।

আয়োজকেরা জানান, প্রতিযোগিতামূলক পৃথিবীর পরিবর্তনশীল চাকরিবাজারে টিকে থাকতে হলে প্রয়োজন একাধিক দক্ষতার সমন্বয়, প্রয়োজন ব্যবহারিক অভিজ্ঞতা এবং সেগুলোকে বিভিন্ন প্রয়োজনে বিভিন্নভাবে ব্যবহার করতে পারার ক্ষমতা। এই প্রতিযোগিতা শিক্ষার্থীদের মধ্যে এই গুণের বহিঃপ্রকাশ ঘটাবে বলে তাঁরা আশা করছেন।

৫ জানুয়ারি পর্যন্ত আগ্রহী দলগুলো নিবন্ধন করতে পারবে। ১১ জানুয়ারি পর্যন্ত অনলাইন ধাপের পর নির্বাচিত দলগুলো আগামী ১৮ জানুয়ারি নিজেদের ব্যবসার কেস উপস্থাপন করার সুযোগ পাবে। দ্য সিটি ব্যাংক লিমিটেডর পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই আয়োজনের সহযোগী প্রথম আলো।

নিবন্ধন ও বিস্তারিত তথ্যের জন্য https://www.edcbuet.org/pioneros/

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন