default-image

ভারতে এবার অনলাইন ফার্মেসি চালু করেছে ই-কমার্স জায়ান্ট আমাজন। অনলাইনে বুক করলেই বাড়িতে পৌঁছে যাবে প্রয়োজনমতো সব ওষুধ।

প্রথমে ভারতের বেঙ্গালুরুতে এই সেবা দেওয়া হবে। ধীরে ধীরে অন্য শহরেও এটি চালু হবে। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

আমাজনের মুখপাত্র বলেন, বর্তমান সময়ে, বিশেষত এই প্রাসঙ্গিক সময়ে এ সেবার মাধ্যমে গ্রাহকেরা ঘরে নিরাপদে থেকে তাদের প্রয়োজনীয় প্রয়োজন মেটাতে পারবে।

২০১৭ সালে ফার্মাসিউটিক্যাল খুচরা বিক্রয় শুরু করে আমাজন। পরের বছর এটি মার্কিনভিত্তিক ওষুধের হোম ডেলিভারি স্টার্টআপ পিলপ্যাক কিনে নেয়।

গত বছরের শেষে আমাজন পিলপ্যাকের পরিষেবার জন্য তার আমাজন ফার্মেসি ব্র্যান্ডিং চালুর কথা জানায়। জানুয়ারিতে আমাজন যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও কানাডায় আমাজন ফার্মেসি নামে ট্রেডমার্কের জন্য আবেদন করে। তাদের ওষুধের ব্যবসা বিশ্বব্যাপী বিস্তারের লক্ষ্য নেয়।

বিজ্ঞাপন

করোনার সংক্রমণের কারণে সারা বিশ্বেই অনলাইনে কেনাকাটার চাহিদা বেড়েছে। বিশেষ করে ওষুধের চাহিদা বেড়েছে ব্যাপক। আর তাই ভারতেও এই সেবা চালু করল আমাজন। এই নিয়ে এ বছর মার্কিন এই প্রযুক্তি জায়ান্ট ভারতে কোটি কোটি ডলার বিনিয়োগ করল।

আমাজন ফার্মেসি সেবায় প্রেসক্রিপশন, ওভার-দ্য কাউন্টার ওষুধ, ঐতিহ্যবাহী আয়ুর্বেদ ওষুধের পাশাপাশি মৌলিক স্বাস্থ্য ডিভাইসগুলো সরবরাহ করা হবে।

মন্তব্য করুন