default-image

আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডে সৈয়দ মাছুদুল বারী ও মো. মাহমুদুর রহমান সম্প্রতি উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর আগে সৈয়দ মাছুদুল বারী সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চিফ টেকনোলজি অফিসার (সিটিও) ছিলেন। মো. মাহমুদুর রহমান সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব হিসেবে এ ব্যাংকে কর্মরত ছিলেন।

সৈয়দ মাছুদুল বারী সোনালী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ২০০০ সালের জুন মাসে আল-আরাফাহ ইসলামী ব্যাংকে যোগ দেন। ব্যাংকিং ক্যারিয়ারে তিনি সম্পূর্ণ দেশীয় প্রযুক্তির সহায়তায় আল-আরাফাহ ইসলামী ব্যাংকে অনলাইন ব্যাংকিং সেবা চালু করতে নেতৃত্ব প্রদান করেন। তিনি কম্পিউটার বিজ্ঞান এবং ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এ ছাড়া তিনি তথ্য প্রযুক্তি বিষয়ে ওরাকল, সিসকো, আইবিএম থেকে প্রফেশনাল সার্টিফিকেট অর্জনসহ দেশে বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন। সিটিও ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বর্তমানে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন মাছুদুল বারী।

বিজ্ঞাপন

মো. মাহমুদুর রহমান ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মেহারী গ্রামের জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৮৮ সালে গ্রামীণ ব্যাংকে যোগ দিয়ে শুরু করেন ব্যাংকিং ক্যারিয়ার।

১৯৯৯ সালে তিনি আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডে যোগ দেন। ২০০১-২০০৪ পর্যন্ত ব্যাংকের কোম্পানি সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৬ সালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে যোগ দেন। ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত মানব সম্পদ বিভাগ, শাখা ব্যবস্থাপকসহ ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন।

ওই বছরের ২ নভেম্বর তিনি আবার আল-আরাফাহ ইসলামী ব্যাংকে কোম্পানি সচিব হিসেবে যোগ দেন। বিজ্ঞপ্তি

মন্তব্য পড়ুন 0