default-image

পূবালী ব্যাংক পরিচালনা পর্ষদ সম্প্রতি মোহাম্মদ আলীকে পূবালী ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ অপারেটিং অফিসার হিসেবে পদোন্নতি দিয়েছে।

মোহাম্মদ আলী পদোন্নতির আগে একই ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন।

মোহাম্মদ আলী ২০০৮ সালে মহাব্যবস্থাপক ও চিফ টেকনিক্যাল অফিসার পদে পূবালী ব্যাংকে যোগ দেন। তিনি পূবালী ব্যাংকে তথ্যপ্রযুক্তি, কার্ড, শাখা পরিচালন, বিজনেস ডেভেলপমেন্ট, মার্কেটিং, গবেষণা, ট্রেজারি (ফ্রন্ট অফিস), আন্তর্জাতিক, কনজ্যুমারস ক্রেডিট, লিজ, ঝুঁকি ব্যবস্থাপনা, করপোরেট অ্যাফেয়ার্স প্রভৃতি ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন। বর্তমানে তিনি CAMLCO এবং CRO হিসেবেও দায়িত্ব পালন করছেন। তাঁর নেতৃত্বে পূবালী ব্যাংক নিজস্ব জনবলের সহায়তায় কোর ব্যাংকিং সফটওয়্যার প্রস্তুত করে বেসরকারি খাতে সর্ববৃহৎ অনলাইন ব্যাংকিং সেবা প্রদান করে আসছে। তিনি পূবালী ব্যাংকে Data Center, Disaster Recovery Center, MIS System প্রতিষ্ঠা এবং Visa ও Master Card চালুকরণে নেতৃত্ব দেন। তিনি পূবালী ব্যাংকের Strategic Management কৌশল প্রস্তুতকরণ ও ব্যবস্থাপনায় নেতৃত্ব দিচ্ছেন।

মোহাম্মদ আলী রংপুর ক্যাডেট কলেজ থেকে HSC-তে সম্মিলিত মেধা তালিকায় ১০ম স্থান অধিকার করেন। পরবর্তী সময়ে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট স্টাডিজ, আইবিএ থেকে এক্সিকিউটিভ এমবিএ (মার্কেটিং) এবং AUST থেকে এমবিএ (ফিন্যান্স) করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট স্টাডিজে ডিনস অ্যাওয়ার্ড পান। এ ছাড়া তিনি দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার ও কনফারেন্সে অংশগ্রহণ করেছেন। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0