অস্বাভাবিক মূল্যবৃদ্ধি

শেয়ারবাজারে জিল বাংলার লেনদেন স্থগিত

বিজ্ঞাপন
default-image

অস্বাভাবিক মূল্যবৃদ্ধির লাগাম টানতে শেয়ারবাজারে তালিকাভুক্ত সরকারি মালিকানাধীন কোম্পানি জিলবাংলা সুগার মিলসের লেনদেন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আজ সোমবার এ সিদ্ধান্ত নিয়েছে।

লেনদেন স্থগিত সংক্রান্ত বিএসইসির আদেশে বলা হয়েছে কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক কিছু লেনদেনের তথ্য নিয়ন্ত্রক সংস্থার পর্যবেক্ষণে ধরা পড়েছে। তাই জনস্বার্থে কোম্পানিটির লেনদেন স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ বিকেলেই এ সংক্রান্ত আদেশ ডিএসইতে পাঠানো হয়েছে। সেখানে কাল মঙ্গলবার থেকে কোম্পানিটির লেনদেন স্থগিত রাখতে বলা হয়।

‘জেড’ শ্রেণিভুক্ত এ কোম্পানিটির শেয়ারের দাম দুই মাসে পৌনে সাত গুণ বেড়েছে। গত ৯ জুলাই কোম্পানিটির শেয়ারের দাম ছিল ৩১ টাকা ৬০ পয়সা। আর আজ সোমবার সেটির দাম বেড়ে দাঁড়িয়েছে ২১৩ টাকা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শেয়ারবাজারে তালিকাভুক্ত ‘জেড’ শ্রেণিভুক্ত এ কোম্পানিটির শেয়ারের দাম দুই মাসে পৌনে সাত গুণ বেড়েছে। গত ৯ জুলাই কোম্পানিটির শেয়ারের দাম ছিল ৩১ টাকা ৬০ পয়সা। আর আজ সোমবার সেটির দাম বেড়ে দাঁড়িয়েছে ২১৩ টাকা। আজও কোম্পানিটির শেয়ারের দাম ১৫ টাকা বেড়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১৯৮৮ সালের শেয়ারবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটির ৫১ শতাংশের শেয়ারের মালিক সরকার। এটি বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের নিয়ন্ত্রণাধীন একটি প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন